তৃণমূল ছেড়ে দিলেন রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা


ODD বাংলা ডেস্ক: এবার তৃণমূল ছাড়লেন দলের সর্বভারতীয় সহ-সভাপতি এবং প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশোবন্ত সিনহা (Yashwant Sinha)। টুইট করে তিনি জানিয়েছেন, 'বৃহত্তর জাতীয় স্বার্থ ও শক্তিশালী বিরোধী ঐক্যের লক্ষ্যে' দল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর আশা, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর এই সিদ্ধান্ত ও পদক্ষেপকে সমর্থন করবেন।

বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম আলোচনার মধ্যে যশবন্ত সিনহার এই পদক্ষেপে জাতীয় রাজনীতিতে শুরু জোর জল্পনা। এদিন এক টুইট বার্তায় যশবন্ত সিনহা (Yashwant Sinha) লেখেন, ''তৃণমূলে মমতাজি আমাকে যে সম্মান ও মর্যাদা দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। এখন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় স্বার্থে আমাকে দল থেকে সরে এসে বৃহত্তর বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে। আমি নিশ্চিত যে আমার এই পদক্ষেপটি সমর্থন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।'' টুইটে তাঁর উল্লিখিত বৃহত্তর স্বার্থ আসলে রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার দিকেই ইঙ্গিত করছে বলে অনুমান রাজনৈতিক বিশেষজ্ঞদের। 

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী পদপ্রার্থী ঠিক করতে মঙ্গলবার বৈঠক ডেকেছেন শরদ পওয়ার (Sarad Pawar)। সেই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যোগ দিচ্ছেন না। পূর্ব নির্ধারিত সূচি থাকায়, এই সিদ্ধান্ত বলে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে। সেক্ষেত্রে দলের সর্বভরতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) যোগ দিতে পারেন বলে খবর। আর এই বৈঠকে প্রার্থী নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সোমবার গোপালকৃষ্ণ গান্ধীর প্রত্যাখানের পর জল্পনায় ভেসে আসে যশবন্ত সিনহার নাম।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.