বেনজির রায়! এবার প্রাইমারিতে ২৬৯ জনকে বরখাস্তের নির্দেশ, বন্ধ বেতনও


ODD বাংলা ডেস্ক: ফের শিরোনামে টেট বিতর্ক। ২০১৭ তে যে নিয়োগ তালিকা প্রকাশিত হয়েছিল এবং সেই মোতাবেক যেসমস্ত নিয়োগ প্রক্রিয়া হয়েছে তা বেআইনি ঘোষণা করল কলকাতা হাইকোর্ট (Calcutta Highcourt)। সেই মর্মে ২৬৯ জনকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিল হাইকোর্ট। শুধু তাই নয়, ২৬৯ জনের স্কুলে (School) প্রবেশেও নিষেধাজ্ঞার পাশাপাশি বেতন বন্ধেরও নির্দেশ দিয়েছে আদালত। 

এদিন এমনটাই নির্দেশে উল্লেখ করেছেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ। আজই প্রাথমিক শিক্ষা পর্ষদ সচিব ও সভাপতিকে হাজিরার নির্দেশও দেওয়া হয়েছে। সিবিআই-এর সামনে হাজিরার নির্দেশ। বিকেল সাড়ে ৫টার মধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদের সচিবএবং সভাপতি মানিক ভট্টাচার্যকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। 

অন্যদিকে,  ২৬৯জনকে কেন বাড়তি ১ নম্বর করে দেওয়া হয়েছে? এই প্রশ্ন তুলে নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের চাকরিপ্রার্থীদের একাংশের। যদিও পর্ষদের তরফে বলা হয়েছে সে বছরের টেট পরীক্ষায় একটি প্রশ্নে কিছু ভুল ছিল। তাই ২৬৯ জনকে বাড়তি ১ নম্বর দেওয়া হয়েছিল। হাইকোর্টের তরফে এরপর জানতে চাওয়া হয় কেন ২৬৯ জনকেই বাড়তি এক নম্বর দেওয়া হয়েছিল বাকিরা কেন পেল না?  

বিচারপতির তরফে এদিন এও বলা হয়, প্রাইমারিতে যে দুর্নীতির অভিযোগ উঠে এসেছে তা মামলাকারীরা প্রমাণ করতে সক্ষম হচ্ছেন। সেই কারণেই এই মামলাতে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হচ্ছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.