এবার বন্ধ হতে চলেছে VIVO-র স্মার্টফোন! ভারত থেকে গোটাতে হতে পারে ব্যবসা

ODD বাংলা ডেস্ক:  এবার বন্ধ হতে পারে চিনা মোবাইল প্রস্তুতকারী সংস্থা Vivo এবং ZTE। জানা গেছে ওই দুই সংস্থার বিরুদ্ধে বেশ কিছু আর্থিক গরমিলের অভিযোগ উঠেছে। আর তাই তদন্ত করবে কেন্দ্রীয় সরকারের তদন্তকারী এজেন্সি।

সম্প্রতি এই খবর প্রকাশ করেছে Bloomberg। তাদের তরফে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, কর্পোরেট বিষয়ক মন্ত্রকের (Ministry of Corporate Affairs)-এর কাছে এই সংক্রান্ত একটি অভিযোগ জমা পড়ে। অজানা সূত্র থেকে আসা ওই অভিযোগে বলা হয়েছে, ওই দুই সংস্থা বিভিন্ন নিয়ম ভঙ্গ করেছে। এছাড়াও প্রতারণার অভিযোগও রয়েছে। এর পরেই ওই দুই সংস্থার বিরুদ্ধে তদন্ত শুরু করা হবে। এবং তাদের অডিটর রিপোর্ট খতিয়ে দেখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।ওই অভিযোগ পাওয়ার পর সংস্থাগুলির আর্থিক লেনদেনের বিষয়টিও খতিয়ে দেখা হবে। ZTE-র ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিও অতি গুরুত্ব সহকারে দেখা হতে পারে।

এর আগেও একই অভিযোগ উঠেছিল মোবাইল প্রস্তুতকারী সংস্থা Xiaomi-র বিরুদ্ধে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টর পুরো অভিযোগের তদন্তভার গ্রহণ করেছে। এমনকি সংস্থার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হয়েছে। ওই অ্যাকাউন্টে সংস্থার প্রায় ৫ হাজার ৫০০ কোটি টাকা রয়েছে। এদিকে অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়ার ফলে ওই অ্যাকাউন্টগুলি থেকে লেনদেন সম্পূর্ণ বন্ধ হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.