বাড়িতে পায়রার বাসা ভাল না খারাপ, কি বলছে বাস্তুশাস্ত্র…

 


ODD বাংলা ডেস্ক: নিজেদের জন্য বা বাড়ির জন্য আমরা অনেক কিছুই করে থাকি। আর গৃহস্থ বাড়ির লোকজন অনেক নিয়ম কানুন মেনে চলেন, অনেক কিছুতে বিশ্বাসও করেন। সেগুলি সবটাই নিজের ভালোর জন্য বা পরিবারের ভালোর জন্য। সেরকমই বাস্তু ব্যাপারটাও অনেকেই মেনে চলেন। অনেকেই মনে করেন বাড়ির উন্নতির জন্য বা সংসারের উন্নতির জন্য বাস্তু মেনে অবশ্যই চলা উচিত।


বাস্তুশাস্ত্র কি, বাস্তু বলতে কোনো বস্তু কে বোঝানো হয় ? বাস্তুশাস্ত্র হল সুপ্রাচীন স্থাপত্য বিষয়ক ফলিত ও কারিগরি বিদ্যা। সনাতন ধর্মের মুল ধর্মগ্রন্থ বেদের অংশবিশেষ হল বাস্তুশাস্ত্র। যা ৪-৫ হাজার বছরের পুরোনো। বাস্তু শব্দটি এসছে বস্তু থেকে।


এখানে বস্তু বলতে সব কিছুকে বোঝানো হয়। সেটি কোনো জিনিস বা বাড়িও হতে পারে। বাস্তুশাস্ত্রের নিয়ম গুলো পরলে জানা যাবে প্রকৃতির সাথে সামঞ্জস্য রেখে যদি বাসস্থান তৈরি হয় তাহলে সেখানকার বাসিন্দাদের মধ্যে সম্পর্ক ভালো হয় ও জীবন সুখ শান্তিতে ভরে ওঠে।


বাস্তুর নিয়ম বা সিদ্ধান্ত গুলির সাথে বিজ্ঞানের মিল আছে। শুধু তাই নয়, এর পিছনেও রয়েছে বিজ্ঞান। বাস্তুশাস্ত্র মতে জমিকে চারিদিকে সমান ভাবে চৌরস করে নিতে হবে। জমির ঢাল হবে উত্তর পূর্ব দিকে। নির্মাণ কাজ দক্ষিন পূর্ব দিক থেকে শুরু করা উচিত। মুল বাড়িটি রাস্তার তল থেকে ২ ফুট উচু করা উচিত।


ভিত্তিপ্রস্থর চন্দ্রমাস অনুসারে বিশেষ অনুষ্ঠান পূর্বক স্থাপন করতে হবে। পরিবারের উন্নতির জন্য এসব নিয়ম মেনে চলা উচিত। অনেক সময় আমাদের চারিপাশে অনেক বাধা আসে, সময় খারাপ যায়। কিছু কিছু জিনিস জীবনে অশুভ শক্তির প্রভাব ঘটায়। বাস্তুশাস্ত্র মতে কিছু কিছু জিনিস বাড়িতে রাখলে অনেক বাধা বিপত্তি কেটে যায়।


বাস্তুমতে বাড়িতে ফুলের টব রাখলে তা নেতিবাচক শক্তি শুষে নেয়। ঘরের মধ্যে একটি পাত্রে নুন রাখলে অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে শুভশক্তির আগমন হয়। অনেকের নজর লেগে শরীর খারাপ হয়, বাস্তুমতে সেক্ষেত্রে একটি ফটকিরি পা থেকে মাথা পর্যন্ত ঘষে আগুনে পুরিয়ে ফেলুন। হাতেনাতে ফল পাবেন।


বাস্তুমতে বাড়িতে পায়রার বাসা থাকলে বাড়িতে শান্তি বজায় থাকে। গ্রাম থেকে শহরে পায়রা সর্বত্র দেখা যায় আর বিশেষ করে বাড়িতে ঘুলঘুলি থাকলে পায়রা সেখানে বাসা বাধে। অনেকেই আছেন বাড়ি থেকে পায়রা তাড়িয়ে দেন। কিন্তু একবার বাড়ির উন্নতির কথা চিন্তা করে বাস্তুমতে পায়রা বাড়িতে থাকতে দেওয়া উচিত। এতে বাড়িরই লাভ হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.