মাখনের মতো গলে যাবে পেটের চর্বি, ঘরেই তৈরি করুন এই সবুজ পাতার এই পানীয়

 


ODD বাংলা ডেস্ক:  পেটের চর্বি কমাতে ভারী ওয়ার্ক আউটের ভূমিকা খাদ্যাভ্যাস দ্বারা সমান ভাবে প্রভাবিত হয়। তাই ওজন কমাতে বিশেষ ধরনের পানীয় পান করতে পারেন, যা ওজন কমাতে খুবই কার্যকর বলে মনে করা হয়।

 

আপনি যদি আপনার ক্রমবর্ধমান ওজন কমাতে চান এবং ডায়েট নিয়ন্ত্রণ করার মেজাজ না থাকে তবে কাঙ্ক্ষিত ফলও পাওয়া যায় না। পেটের চর্বি কমাতে ভারী ওয়ার্ক আউটের ভূমিকা খাদ্যাভ্যাস দ্বারা সমান ভাবে প্রভাবিত হয়। তাই ওজন কমাতে বিশেষ ধরনের পানীয় পান করতে পারেন, যা ওজন কমাতে খুবই কার্যকর বলে মনে করা হয়।


ধনে পাতা কমাবে পেটের মেদ 

ধনে পাতার কথা বলতে গেলে, যার মাধ্যমে সুস্বাদু খাবারগুলি সাজানো হয় এবং একই সঙ্গে খাবারের স্বাদও বৃদ্ধি পায়। কিন্তু জানেন কি সবুজ ধনেপাতা ক্রমবর্ধমান ওজন কমাতেও সাহায্য করে। বেশিরভাগ স্বাস্থ্য বিশেষজ্ঞরা স্থূল ব্যক্তিদের ধনে বীজ খাওয়ার পরামর্শ দেন কারণ এটি একটি ভেষজ যা বিপাককে উন্নত করে এবং হজমশক্তিও উন্নত করে। এর প্রভাবে শরীরের অতিরিক্ত চর্বি গলতে শুরু করে।


ধনেপাতা খেলে ওজন কমে

ধনে বীজ ফাইবারের সমৃদ্ধ উৎস হিসেবে পরিচিত। এই কারণেই এটি ওজন কমাতে এবং হজম প্রক্রিয়ার উন্নতিতে সাহায্য করে। হজম ঠিক মতো না হলে পেট ও কোমরের চারপাশে মেদ বাড়বে।


ধনে জল প্রস্তুত করা খুব সহজ। এজন্য ধনে পাতা একটি পাত্রে পানি ভর্তি করে সারারাত ভিজিয়ে রাখুন, তারপর পরদিন সকালে ঘুম থেকে উঠে এই ডিটক্স ওয়াটার পান করুন। এছাড়াও আপনি সবুজ ধনেপাতা পিষে তাতে লেবু ছেঁকে পান করতে পারেন।


ধনে বীজও উপকারী

ধনে বীজ ব্যবহার করতে চাইলে শুকনো ধনে বীজ জলে সিদ্ধ করে নিন। এই জল সারা রাত রেখে সকালে ঘুম থেকে উঠে পান করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.