এই গরমে কালোজাম খান, শরীর থেকে সারাজীবনের জন্য পালাবে ১২টা রোগ

 


ODD বাংলা ডেস্ক: ক্যানসার রোগীদের জন্য কালোজাম খুবই উপকারী। কেমোথেরাপি এবং রেডিয়েশন থেরাপির পরে কালোজাম খাওয়ার অনেক সুবিধা রয়েছে।


কালোজাম অনেকেই ভালবাসেন। এই গরমে বাজারে কালোজাম দেখা যায় প্রায়ই। অতি পরিচিত এই ফলের গুণ জানলে অবাক হবেন। 


১. গলব্লাডার স্টোন নিরাময়ে উপকারী 


যাদের পিত্তথলিতে পাথর আছে তাদের জন্য বেরি কার্নেল খুবই উপকারী। বেরির ডাল পিষে জল বা দই দিয়ে খেলে পিত্তথলিতে খুব উপকার পাওয়া যায়।


২. অকাল বীর্যপাত ও বীর্যের ক্ষেত্রে উপকারী:


অকাল বীর্যপাত ও বীর্যের ক্ষেত্রে বেরি কার্নেল খুবই উপকারী। বেরির গুঁড়ো প্রতিদিন ৫ গ্রাম হালকা দুধের সাথে খেলে অকাল বীর্যপাতের উপকার হয় এবং বীর্য ঘন হয়।


৩. ডায়রিয়ায় উপকারী:


আপনার যদি ডায়রিয়া হয় তবে কালোজাম আপনার জন্য খুবই উপকারী। শিলা লবণের সাথে কালোজাম মিশিয়ে খেলে তা ডায়রিয়ায় খুবই উপকারী। আপনার যদি রক্তাক্ত ডায়রিয়া হয় তবে বেরি কার্নেল আপনার জন্য খুবই উপকারী।


৪. কুষ্ঠ রোগে উপকারী:


কুষ্ঠ রোগের জন্য কালোজাম খুবই উপকারী। কালোজাম গাছের ছাল সিদ্ধ করে সকাল-সন্ধ্যা মধুর সাথে খেলে কুষ্ঠ রোগে উপকার পাওয়া যায়।



৫. আফিম নেশায় উপকারী:


আফিমের নেশা থেকে মুক্তি পেতে হলে এক তোলা কালোজাম পাতা পিষে জলে মিশিয়ে পান করলে আফিমের নেশা থেকে মুক্তি পাওয়া যায়।


৬. শিশুদের ডায়রিয়ায় উপকারী:


ছোট বাচ্চাদের ডায়রিয়া হলে কালোজাম ছাল খুবই উপকারী। বেরির খোসা ছাড়িয়ে এর রস ছাগলের দুধের সঙ্গে মিশিয়ে খেলে শিশুদের ডায়রিয়া সেরে যায়।


৭. কানের ব্যথায় উপকারী:


আপনার যদি কানে ব্যথা থাকে তবে বেরি কার্নেল আপনার জন্য খুবই উপকারী। সকালে এবং সন্ধ্যায় কানে এক ফোঁটা বেরি কার্নেল তেল লাগাতে পারেন, এটি কানের ব্যথা নিরাময় করে এবং একই সাথে এটি কানের ব্যথা এবং কানের বিকৃতি দূর করে।


৮. ক্যান্সারে উপকারী:


ক্যানসার রোগীদের জন্য কালোজাম খুবই উপকারী। কেমোথেরাপি এবং রেডিয়েশন থেরাপির পরে কালোজাম খাওয়ার অনেক সুবিধা রয়েছে।


৯. শিশুদের জন্য উপকারী: 


যদি আপনার বাচ্চাদের বিছানায় প্রস্রাব করার রোগ থাকে তবে বেরি কার্নেল আপনার জন্য খুব উপকারী। বেরি কার্নেলের গুঁড়ো তিন গ্রাম জলের সাথে খেলে এই রোগে খুব উপকার পাওয়া যায়।


১০. নিঃশ্বাসের দুর্গন্ধে উপকারী:


যদি আপনার নিঃশ্বাসে দুর্গন্ধ হয় তাহলে কালোজাম আপনার জন্য খুবই উপকারী। কালোজামের পাতা চিবিয়ে রস চুষে নিলে মুখের দুর্গন্ধ দূর হয়।


১১. ফোস্কায় উপকারী:


মুখে ফোসকা পড়লে কালোজামের রস খেলে মুখের ফোসকা সেরে যায়। আপনার যদি পেটে আলসার থাকে তবে বেরি আপনার জন্য খুবই উপকারী। কালোজামের পাতা ভালো করে চিবিয়ে খেলে পেটের আলসার থেকে মুক্তি পাওয়া যায়।


১২. হেমোরয়েডে উপকারী:


আপনার যদি হেমোরয়েড থাকে তবে কালোজাম আপনার জন্য খুবই উপকারী। শিলা লবণ মিশ্রিত কালোজাম খেলে অর্শ্বরোগে রক্তপাত ভালো হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.