বাড়িকে কু-নজর থেকে বাঁচাতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি…

 


ODD বাংলা ডেস্ক: বাস্তু কথার আক্ষরিক অর্থ হল বাসস্থান। আপনার বাড়িতে বাস্তু সমস্যা আপনার জীবনে ডেকে আনতে পারে নানা প্রকার অপ্রিতীকর ঘটনা বা অঘটন। তবে অন্দরমহলে বাস্তুতন্ত্র মেনে চললে জীবন সুখ সমৃদ্ধিতে ভরে উঠতে পারে। যারা পুরোনো বাড়ি বা ফ্ল্যট কেনেন তাদের বাস্তু নিয়ে সমস্যার সৃষ্টি হয়, কারন বাড়ির নকশা পাল্টানো যায় না।


অনেকের বাড়িতে ঝগড়া অশান্তি রোজকার ঘটনা, আর এই অশান্তির কারনে বাড়িতে নেগেটিভ এনার্জি তৈরি হয়, সেটিও বাস্তু দোষে হয়ে থাকে। এর থেকে নিস্তার পাওয়ার উপায়ও রয়েছে। ফেংসুই মতে সি-সল্ট ঘরে রাখা ভালো। এটি ঘরের নেগেটিভ এনার্জি দূরে সরায়।


এছাড়াও বাড়ির উত্তর-পূর্ব কোনে ও দক্ষিন-পশ্চিম কোনে সি-সল্ট রেখে দিন, বা ঘর মোছার জলের সাথে মিশিয়ে নিলে কাজে আসবে। ঘরের কার্পেটেও ধুলো জমলে নেগেটিভ এনার্জি নির্গত হয়, সপ্তাহে একদিন করে কার্পেট পরিষ্কার করলে নেগেটিভ এনার্জি সরে যাবে।


ঘরে অপ্রয়োজনীয় জিনিস রাখবেন না, পুরোনো জিনিস ফেলে নতুন জিনিস নিয়ে আসুন। নোংরা জামাকাপড় যেখানে সেখানে ছড়িয়ে রাখবেন না, তাহলে পজিটিভ এনার্জি আপনার বাড়ি থেকে দূরে পালাবে। একটা যায়গায় জামাকাপড় গুছিয়ে রাখুন।


বন্ধ ঘর নেগেটিভ এনার্জির গুদাম হয়ে থাকে, তাই জানলা খুলে বাইরের আলো ঘরে আসতে দিন। দিনের একটা সময় ধ্যান করুন, এতে আপনার মন সংযত থাকবে ও ঘরের পরিবেশ শান্ত হবে, ঘরের উন্নতি হবে। সুগন্ধি মোমবাতি ঘরে পজিটিভ এনার্জি বাড়াতে সাহায্য করে। ঘরের এককোনে সুগন্ধি মোমবাতি জ্বালিয়ে রাখুন, যা থেকে ম্যাজিকের মত ফল আসবে।


অশুভ শক্তি বা কুদৃষ্টির কারনে বাড়িতে সমস্যা তৈরি হয়। এর ফলে আর্থিক সমস্যা দেখা দেয়, পাশাপাশি সব কাজে বিঘ্ন ঘটে। অনেকেই মনে করেন বাস্তু দোষের জন্য এই সমস্যা তৈরি হয়। কিন্তু এর থেকে মুক্তি পাওয়ার উপায়ও রয়েছে।


ধন সম্পত্তির জন্য ঘরে লাফিং বুদ্ধের মূর্তি রাখুন। মুখ্য দ্বারের সামনে এই মূর্তি প্রবেশকারী শক্তিকে অভিনন্দন জানায় ও সমৃদ্ধি প্রদান করে। বাড়ির প্রবেশদ্বারে পঞ্চমুখী হনুমানজীর ছবি রাখুন ও সকাল সন্ধ্যায় ধুপ দেখান। এদের হাত কুদৃষ্টি থেকে আপনার বাস্তুকে রক্ষা করবে।


বাড়ির উত্তর-পূর্ব কোনে তুলসিগাছ রাখুন ও প্রতিদিন নিয়ম করে জল দিন। এতে কোনো নেতিবাচক শক্তি আপনার বাস্তুতে প্রবেশ করতে পারবে না। প্রতি সোমবার বাড়ির মুল দরজায় রুদ্রাক্ষের মালা ঝুলিয়ে রাখুন, আবার সন্ধ্যায় সেটি ঠাকুরের স্থানে রেখে দিন। সন্ধ্যার পর ঝাট দেওয়া উচিত না, তাই সন্ধ্যার আগে ঘর পরিষ্কার করে ফেলুন। এই নিয়মগুলো মেনে চললে আপনার জীবন সমৃদ্ধিতে ভরে উঠবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.