প্রাচীন ভারতের কোন অভ্যাসে বিশ্বাস রাখেন প্রিয়ঙ্কা চোপড়া? চুলের যত্ন নেন কী ভাবে

 


ODD বাংলা ডেস্ক: কাজের চাপে শ্যাম্পু করারও সময় হয় না? তবে তো অন্য কোনও ভাবে চুলের যত্ন নেওয়ার সময়ই নেই! কিন্তু এমন করলে জেল্লা ধরে রাখা মুশকিল।


ব্যস্ত দিনেও কী ভাবে চুলের যত্ন নেওয়া যায়, তার পথ দেখালেন প্রিয়ঙ্কা চোপড়া। নিজেই ইনস্টাগ্রামের পাতায় দিলেন ভিডিয়ো। অনুরাগীদের বলে দিলেন সহজ উপায়। নিজে শ্যাম্পু করার আগে কী ভাবে চুলের যত্ন নেন, জানালেন সে কথা।


প্রাচীন ভারতের এক পন্থায় বিশ্বাস রাখেন বলি-নায়িকা। মনে করেন, এ কালের বহু আধুনিক পথের থেকে বেশি কার্যকর সেই অভ্যাস।


কী এমন অভ্যাস রয়েছে প্রিয়ঙ্কার? কী করেন চুলের যত্নের জন্য?


প্রাচীন ভারতে চল ছিল, স্নানের আগে চুল এবং মাথার তালুতে ভাল করে তেল মালিশ করতে হবে। আগে মেয়েরা তেমনই করতেন। এখন চুলে তেল লাগানোর চল কমেছে। সকলেই ফুরফুরে চুল দেখতে পছন্দ করেন। কিন্তু প্রিয়ঙ্কার বক্তব্য, তেল ছাড়া চুল পুষ্টি পায় না। তাই জেল্লাদার চুল পেতে হলে তেল খুবই জরুরি।


কখন তেল মাখেন প্রিয়ঙ্কা?


মাথা ঘষার আগে চুলে তেল লাগান প্রিয়ঙ্কা। ভিডিয়ো করে দেখালেন, কী ভাবে তেল লাগান। শ্যাম্পু করার আগের রাতে ঘুমাতে যাওয়ার সময়ে চুল ফাঁক করে করে মাথার তালুতে ভাল ভাবে তেল লাগিয়ে মালিশ করে নেন তিনি। তার পর সাধারণ ভাবে বেণী করে নেন। গোটা কাজটি করতে খুবই কম সময় লাগে।


সারা রাত পুষ্টি পায় চুল এবং মাথার তালু। তাতে রক্ত চলাচল ভাল হয়। সকালে শ্যাম্পু করে নেন।


প্রিয়ঙ্কা জানান, ছোটবেলা থেকেই এ ভাবে চুলের যত্ন নেওয়ার অভ্যাস রয়েছে তাঁর। মা-দিদিমার থেকেই এ ভাবে চুলের চর্চা করা শিখেছেন।


এই অভ্যাস বজায় রাখলে শুধুই কি চুলের জেল্লা বাড়বে? তা কিন্তু নয়। চুল ঘনও হবে, জানিয়ে দিলেন অভিনেত্রী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.