সুস্বাস্থ্য বজায় থাকবে বিছুটি পাতার চায়ের গুণে, রইল এই পাতার গুণের খোঁজ



 ODD বাংলা ডেস্ক: বর্তমাণে কারও শরীর চর্চার সময় নেই। তার সঙ্গে সকলেই রেস্তোরাঁর খাবারে অধিক অভ্যস্ত। এই সব করতে গিয়ে শরীরে বাসা বাঁধছে একাধিক রোগ। এবার রোগ মুক্ত জীবন পেতে ভরসা করুন চায়ের ওপর। নিয়ম করে খান বিছুটি পাতার চা। করুন। মিলবে একাধিক উপকার। এখন প্রশ্ন হল এই চা বানাবেন কি করে। এক্ষেত্রে বিছুটি পাতা তুলে ভালো করে পরিষ্কার করে নিন। তা রোদে শুকোতে দিন। শুকিয়ে গেলে গুঁড়ো করে নিন। এবার এই গুঁড়ো দিয়ে চা তৈরি করুন। 


ছোট বয়স থেকেই সকলের শরীরে বাসা বেঁধেছে নানা রকম ব্যধি। প্রেসার, হাইপার টেনশন, হার্টের রোগ, কিডনির রোগ এখন ঘরে ঘরে। এছাড়া, থাইরয়েড, মেয়েদের পিরিয়ড সংক্রান্ত নানান সমস্যা তো আছেই। চিকিৎসকের মতে, অস্বাস্থ্যকর জীবনযাত্রাই এই সকল রোগের কারণ। বর্তমাণে কারও শরীর চর্চার সময় নেই। তার সঙ্গে সকলেই রেস্তোরাঁর খাবারে অধিক অভ্যস্ত। এই সব করতে গিয়ে শরীরে বাসা বাঁধছে একাধিক রোগ। এবার রোগ মুক্ত জীবন পেতে ভরসা করুন চায়ের ওপর। নিয়ম করে খান বিছুটি পাতার চা। এই পাতার নাম শুনলে সকলে ভয় পান। মনে আসে নেতিবাচক চিন্তা। কিন্তু, আমরা অনেকেই জানি না বিছুটি পাতাতে রয়েছে একাধিক পুষ্টিগুণ। এই পাতা দিয়ে চা তৈরি করে পান করুন। মিলবে এই কয়টি উপকার। এখন প্রশ্ন হল এই চা বানাবেন কি করে। এক্ষেত্রে বিছুটি পাতা তুলে ভালো করে পরিষ্কার করে নিন। তা রোদে শুকোতে দিন। শুকিয়ে গেলে গুঁড়ো করে নিন। এবার এই গুঁড়ো দিয়ে চা তৈরি করুন। তবে, এই চা তৈরির সময় বেশি করে ফোটাবেন। তারপর তা ছেঁকে লিকার রূপে পান করুন।   


বিছুটি পাতাতে আছে অ্যান্টি ব্যাক্টেরিয়াল ও অ্যান্টি ফাঙ্গাল উপদানা। যা যে কোনও রোগের হাত থেকে শরীরকে রক্ষা করে। তেমনই এই দুই উপাদানের গুণে মূত্রনালীতে কোনও কোনও সংক্রমণ হয় না। 


ব্যথার উপসময় হয় এই চা পানে। নানা কারণে গাঁটের ব্যথা ও বাতের ব্যথায় ভোগেন অনেকে। এই সকল রোগীদের জন্য এই ভেষজ চা বেস উপকারী। এতে থাকা উপাদান গায়ের ব্যথা কমায়। 


কিডনি সুস্থ থাকে বিছুটি পাতার গুণে। বর্তমানে কিডনির রোগ অনেকের শরীরে বাসা বেঁধেছে। এই সকল রোগীরা সুস্থ হতে বিছুটি পাতার চা খান। এতে কিডনির পাথর জমার সমস্যা থেকে মুক্তি পাবেন। তেমনই হাড় মজবুত হবে। 


বর্তমানে বহু মানুষ ডায়াবেটিসে আক্রান্ত। এই রোগ এখন ঘরে ঘরে। এই রোগ থেকে মুক্তি পেতে পারে বিছুটি পাতার গুণে। এতে থাকা উপকারী উপাদান রক্তে শর্করার মাত্রা ঠিক রাখে। তাই সুস্থ থাকতে নিয়ম করে খেতে পারেন বিছুটি পাতার চা। অর্থাৎ রোজ এই চা পানে সুস্বাস্থ্য বজায় থাকবে। উপকারী এই পাতা বিভিন্ন রোগ থেকে মুক্তি দেবে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.