এই এক গ্লাস সরবতেই রয়েছে ওজন কমানোর ওষুধ


ODD বাংলা ডেস্ক: সারাদিনের পরিশ্রমের পর যে ক্লান্তি শরীরে বাসা বাঁধে সেই বাধা অতিক্রম করে মেদ ঝরানোর দিকে মন দিতে আমরা পারিনা। বর্তমানে ওয়ার্ক ফ্রম হোম হওয়ার চেয়ারে বসে বসেই কাজ হয়। মিটিং হয় ওয়েব ক্যামে, কলিগদের সঙ্গে কথা হয় সেই চেয়ারে বসে বসেই, টিফিনের জন্যে বাইরে যাওয়ার প্রয়োজন নেই। ফোন করলেই তা চলে আসে টেবিলে। এখন বেশিরভাগের সময় কাটে বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। সেখানে চোখের নিমেষেই ঘণ্টার পর ঘণ্টা কেটে যায়। পরিশ্রম হয় না কিছুই।

তাছাড়া অনেকের শারীরিক গঠনের জন্যে তাদের মোটা দেখতে লাগে। এই মোটা দেখতে লাগার কারন অবশ্য অনেক গুলো, অতিরিক্ত জাঙ্ক ফুড খাওয়ার ফলে শরীরে মেদের পরিমান বেড়ে যায়। অতিরিক্ত মেদ সঞ্চয় শরীর অনেক রকম প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। তাই মেদ সমস্যা এক বিশাল সমস্যা, আজকের এই জীবন যাত্রায় প্রায় প্রত্যেকটা মানুষের ভুরি আছে। বর্তমানে তাই রমরমিয়ে বাড়ছে জিম ব্যাবসা, প্ল্যানিং হচ্ছে ডায়েটের। কিন্তু এই দৈনন্দিন সেদ্ধ খেয়ে খেয়ে দুর্বল হয়ে পড়ছে শরীর।
 
তাই আপনাদের যাদের এই সমস্যা রয়েছে তাদের জন্যে রইল এই ছোট্ট টিপস – পরিমান মত পাতিলেবু, একটি শসা, আদাবাটা, পার্সলে পাতা আর জল মিশিয়ে ব্লেন্ডারে দিয়ে সেই জুস অল্প করে খেতে হবে। রাতে শুতে যাওয়ার আগে তা পান করুন। এক সপ্তাহেই কমে যাবে ভুরি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.