আর কিছুক্ষণের মধ্যেই ঝাপিয়ে আসছে বৃষ্টি, ভাসবে এই ৩ জেলা

ODD বাংলা ডেস্ক:  দক্ষিণবঙ্গে আর কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি আসতে চলেছে। পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলির মতো জেলাগুলিতে৷ সঙ্গে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করেছে হাওয়া অফিস

এদিকে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। সতর্কতা রয়েছে জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়। এই তিন জেলায় ফ্লাস ফ্লাড হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতেও। পার্বত্য এলাকায় ধ্বস নামার আশঙ্কা। তিস্তা-তোর্সা সহ সব নদীর জলস্তর বাড়বে। নিচু এলাকা প্লাবনের আশঙ্কা। রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে  উত্তরবঙ্গে।

রবিবার ও সোমবার নাগাদ দক্ষিণবঙ্গে ঢুকতে পারে বর্ষা। ইতিমধ্যেই বিহার এবং ওড়িশাতে ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। আগামী দুই থেকে তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড বিহার এবং ওড়িশার বাকি অংশ এবং উত্তরপ্রদেশে ঢুকে পড়বে বর্ষা। তবে  আগামী কয়েকদিনে সারাদেশেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি দক্ষিণ ভারতের রাজ্যগুলিতেও।  বৃষ্টি হবে পঞ্জাব, হিমাচল প্রদেশ সহ উত্তর-পশ্চিম ভারতের বেশকিছু রাজ্যে। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, "দক্ষিণবঙ্গে কার্যত দেরিতে বর্ষা ঢুকছে একথা বলাই যায়। তবে বর্ষা এলেও ভারী বৃষ্টির আপাতত সম্ভাবনা নেই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.