মেয়াদ শেষ বেঙ্কাইয়া নাইডুর, ঘোষিত হল উপ-রাষ্ট্রপতি নির্বাচনের দিনক্ষণ


ODD বাংলা ডেস্ক: রাষ্ট্রপতির পর এবার দেশের উপরাষ্ট্রপতি নির্বাচনের পালা। ঘোষণা হয়ে গেল দিনক্ষণ। বুধবার জাতীয় নির্বাচন কমিশন জানিয়েছে, আগামী ৬ অগাস্ট দেশে উপরাষ্ট্রপতি নির্বাচন। ওইদিনই ভোটগণনা হবে। অর্থাৎ ৬ অগাস্টই বেঙ্কাইয়া নাইড়ুর পরবর্তী উপরাষ্ট্রপতি পেতে চলেছে দেশ। শীঘ্রই উপরাষ্ট্রপতি হিসেবে বেঙ্কাইয়া নাইড়ুর মেয়াদ শেষ হতে চলেছে। কে হতে চলেছেন পরবর্তী উপরাষ্ট্রপতি, সেদিকেই তাকিয়ে গোটা দেশ।

জানা গিয়েছে, বুধবার সকালেই বৈঠকে বসেছিলেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং নির্বাতন কমিশনার অনুপ চন্দ্র পাণ্ডে। সেই বৈঠকেই উপরাষ্ট্রপতি নির্বাচনের দিন নির্ধারণ করা হয়। আগামী মাসেই মেয়াদ শেষ হচ্ছে বর্তমান উপরাষ্ট্রপতি বেঙ্গাইয়া নাইড়ুর। কমিশনের তরফে জানানো হয়েছে, উপরাষ্ট্রপতি নির্বাচনের বিজ্ঞপ্তি আগামী ৫ জুলাই প্রকাশিত হবে। ১৯ জুলাই পর্যন্ত মনোনয়ন জমা করতে পারবেন প্রার্থীরা। ২০ জুলাই মনোনয়ন পত্রগুলির স্ক্পুটিনি হবে। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আগামী ২২ জুলাই।

২০১৭ সালে উপরাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করা হয় বেঙ্কাইয়া নাইড়ুর নাম। কিন্তু, সে সময় BJP-র এই সিদ্ধান্তে রাজি ছিলেন না তিনি। উপরাষ্ট্রপতি পদের থেকে রাজনৈতিক দায়িত্বই তাঁর পছন্দের ছিল। শেষ পর্যন্ত অবশ্য ক্যাবিনেট থেকে ইস্তফা দিয়ে দলের ইচ্ছাতেই উপরাষ্ট্রপতি হন নাইড়ু। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.