উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, কেমন আবহাওয়া থাকবে কলকাতায়, জেনে নিন


ODD বাংলা ডেস্ক: দক্ষিণবঙ্গে ক্রমশই বাড়ছে আর্দ্রতাজনিত অস্বস্তি। উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করলেও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া চরম অস্বস্তিকর। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, দক্ষিণবঙ্গে কবে হবে বৃষ্টি? এই বিষয়ে অবশ্য বিশেষ আশার কথা শোনাচ্ছে না আলিপুর হাওয়া অফিস। হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গে বৃষ্টিপাত চললেও দক্ষিণবঙ্গে চরম অস্বস্তি বজায় থাকবে। সেভাবে ঝড়-বৃষ্টিরও কোনও সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা মোটের উপর স্বাভাবিক হলেও আপেক্ষিক আর্দ্রতার আধিক্যের জন্য অস্বস্তি বাড়বে। সকাল ৯টার পর থেকে অস্বস্তি আরও বাড়বে। বৃষ্টিপাতের সেভাবে কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবেশ করেছে বর্ষা। এরপর থেকেই প্রশ্ন উঠছিল, দক্ষিণবঙ্গে কবে মৌসুমী বায়ু প্রবেশ করবে? কিন্তু, এই বিষয়ে এখনই কোনও আশার কথা শোনাতে পারছে না হাওয়া অফিস। 

শহরে রাতের তাপমাত্রা একলাফে তিন ডিগ্রি বেড়েছে। দিনের তাপমাত্রাতেও উল্লেখযোগ্য বৃদ্ধি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ সকাল নটার পর থেকে অস্বস্তি বাড়বে শহর কলকাতায়। আপেক্ষিক আর্দ্রতার পাশাপাশি অস্বস্তি বাড়াবে তাপমাত্রাও। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এদিন শহরের বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়ার জন্য অস্বস্তি বাড়বে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.