বুধবার মেনে চলুন এই নিয়ম, কাটবে সাংসারিক সমস্যা ও ফিরবে সুখ সমৃদ্ধি…

 


ODD বাংলা ডেস্ক: সংসারে সুখ শান্তি বজায় রাখার জন্য আমরা অনেক কিছু করে থাকি। সবাই চায় তাদের সংসারে যেন সুখ সমৃদ্ধি বজায় থাকে, আর্থিক অনটন যেন ছুতে না পারে। তার জন্য বেশ কিছু নিয়ম মেনে চলা উচিত, অনিয়ম হলেই সংসারে দেখা যায় অভাব অশান্তি। আর সংসারে শান্তি বজায় রাখার জন্য বাড়ির মহিলাদের বেশ বিশেষ কিছু নিয়ম মেনে চলতে হয়।


বাস্তু মতে সূর্যাস্তের পর ঘর বাড়ি পরিষ্কার করা একদম অনুচিত। এতে মা লক্ষ্মী ঘর থেকে বিদায় নেন। আপনার বাড়িতে নেগেটিভ শক্তির প্রভাব পরে, অর্থনৈতিক অভাব দেখা দেয়। অনেক মহিলারা সারাদিন কাজের পর দুপুর ৩ টের সময় স্নান করে খাবার খান, কিন্তু বাস্তু মতে মহিলাদের সকালে স্নান করে নেওয়া উচিত। এতে লক্ষ্মীদেবী প্রসন্ন হন এবং আর্থিক অবস্থারও উন্নতি হয়।


একথা মানা হয় যে পরিবারের জন্য রান্না করা মানে ভগবানের জন্য রান্না করা, তাই সকালে স্নান সেরে পুজো দিয়ে রান্না করা উচিত। শাস্ত্র মতে লক্ষ্মীদেবীকে পুজো দিয়ে প্রসাদ বিতরণ করে তারপর মহিলাদের খাওয়া উচিত। এমনটা না হলে মা লক্ষ্মী রেগে যান, এতে সংসারের সুখ বেশিদিন থাকে না।


যে বাড়ির মহিলারা কথায় কথায় রেগে যায়, চেচায়, সেই বাড়িতে লক্ষ্মী কখনই থাকেন না। এমন কি সেই বাড়িতে অশুভ শক্তির প্রভাব পরে। এছাড়াও বাস্তু মতে বাড়ির সিন্দুক বা আলমারির সামনে আয়না রাখলে অর্থনৈতিক উন্নতি হয়।


বাস্তু মতে প্রত্যেকটি দিনের আলাদা আলাদা গুরত্ব আছে। যেমন বৃহস্পতিবার গুরুবার বা লক্ষীবার। বৃহস্পতিবার লক্ষ্মীদেবীর আরাধনা করা হয় যাতে তিনি প্রসন্ন হন ও আর্থিক দিক দিয়ে আমাদের অভাব ছুতে না পারে, সেরকমই বুধবার বেশ কিছু নিয়ম মেনে চললেও কাটবে সাংসারিক সমস্যা। সুখ সমৃদ্ধি আপনার সাথেই থাকবে।


বুধবার মনে করা হয় সিদ্ধিদাতা গণেশের দিন। হিন্দু সম্প্রদায়ে সিদ্ধি, অর্থ ও জ্ঞানের দেবতা রুপে পুজিত হন গণেশ। মানসিক শক্তি, পারিবারিক সুখ সমৃদ্ধি উপার্জন বৃদ্ধির দেবতা গনপতি। হিন্দু শাস্ত্র মতে কেউ যদি প্রতিদিন গণেশ স্তোত্র পাঠ করেন তাহলে তার জীবনে সমস্ত বাধা বিপত্তি দূর হয়।


পুরান মতে সিদ্ধিদাতা গণেশের পুজো নিয়মিত করলে সব বাধা বিঘ্ন কেটে যায়। গণেশকে খুশি করতে পারলে শিব ও উমাদেবী খুশি হন, তাই সবার আগে গণেশ পুজো করা হয়। প্রতি বুধবার বেলপাতা দিয়ে গণেশ পুজো করলে সব বাধা বিপত্তি দূর হয়ে যাবে। বিভিন্ন রোগ ব্যাধি থেকে মুক্তি পেতে প্রতি বুধবার ১১ টি অর্জুন পাতা দিয়ে সিদ্ধিদাতা গণেশের পুজো করলে ফল পাওয়া যায়।


শাস্ত্র মতে ১১ টি অর্জুন পাতা দিয়ে গণেশ পুজো করলে শুভ শক্তির আগমন ঘটে, সংসার সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে। শাস্ত্র মতে ওক পাতা গণেশের খুব পছন্দের তাই প্রতি বুধবার ওক পাতা দিয়ে গণেশের পূজো করুন। এতে আর্থিক সমস্যা দূর হবে সংসার ও জীবন সুখ সমৃদ্ধিতে ভরে উঠবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.