বাড়ছে অস্বস্তি! বাংলায় কবে প্রবেশ করবে বর্ষা


ODD বাংলা ডেস্ক:  গরমে হাঁসফাঁস অবস্থা বঙ্গবাসীর। দেশে বর্ষার আগমন হলেও বঙ্গে এখনও প্রবেশ করেনি বর্ষা। তারই মাঝে বাংলায় চরমে আদ্রর্তাজনিত অস্বস্তি। সকাল থেকেই ভার আকাশের মুখ। দিনেরবেলা প্যাচপ্যাচে গরম হলেও সন্ধ্যার দিকে বেশ কিছু জেলায় বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সন্ধেয কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা। এমন গরমে হাঁসফাঁস অস্বস্তিকর পরিবেশ থেকে মুক্তি পেতে বর্ষার অপেক্ষায় বঙ্গবাসী।

আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, একটি ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খণ্ডের উপরে। আরও একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে রাজস্থান থেকে উত্তর বাংলাদেশ পর্যন্ত। এছাড়াও মায়ানমার সংলগ্ন সাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। যা ক্রমশ সরে থাইল্যান্ড ও মায়ানমার সংলগ্ন এলাকায় শক্তি হারাতে পারে। এছাড়াও কর্নাটকে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। কলকাতাতে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকলেও বাড়বে তাপমাত্রা। আগামিকাল থেকে হাওয়া বদলের সম্ভাবনা রয়েছে। বাড়বে বৃষ্টির পরিমাণ। উত্তরবঙ্গ থেকে দক্ষিণ বিভিন্ন জেলায় মাঝারি থেকে হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। এদিন মূলত মেঘলা থাকবে বাংলার আকাশ। উত্তর ও দক্ষিণের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। 

জানা যাচ্ছে, শহর কলকাতায় বুধবারও রয়েছে হালকা বৃষ্টিপাতের (Rain In Kolkata) সম্ভাবনা। তবে আপেক্ষিক আর্দ্রতাজনিত অস্বস্তিও বৃদ্ধি পাবে। আপেক্ষিক আর্দ্রতা ৯০- এর কোঠায়। আকাশ দিনভর আংশিক মেঘলা। আজ বিকেলের দিকে শহরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সময় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইবে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.