৩ রাশির জন্য আশীর্বাদের মতো মুক্তো! আর কারা ছুঁয়েও দেখবেন না? জেনে নিন

 


ODD বাংলা ডেস্ক: জ্যোতিষশাস্ত্র অনুসারে অত্যন্ত বিশেষ একটি রত্ন। বৈদিক জ্যোতিষে বিভিন্ন রত্নের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। কারণ বিভিন্ন রত্নের সঙ্গে জন্মছকে উপস্থিত বিভিন্ন গ্রহের সরাসরি সংযোগ রয়েছে বলে মনে করা হয়। সেই কারণে দুর্বল গ্রহের অবস্থা ভালো করতে বিভিন্ন রত্ন ধারণ করার পরামর্শ দেন জ্যোতিষবিদরা। আজ আমরা কথা বলব মুক্তো  নিয়ে।


জ্যোতিষশাস্ত্র অনুসারে মুক্তো বা মোতি চন্দ্রের সঙ্গে সম্পর্কযুক্ত। রত্নশাস্ত্রে বলা হয় যে মুক্তো ধারণ করলে সেই ব্যক্তির উপর মা লক্ষ্মীর আশীর্বাদ সব সময় থাকে। মুক্তো আমাদের মন শান্ত করে। তাই যাঁদের মন খুব চঞ্চল বা যাঁরা কোনও কাজে মনোনিবেশ করতে পারেন না, তাঁদের মুক্তো ধারণের পরামর্শ দেন জ্যোতিষবিদরা।


জেনে নিন কোন কোন রাশির জাতকরা মুক্তো ধারণ করলে প্রচুর শুভ পাবেন।


মেষ রাশি


মেষ রাশির জাতকদের জন্মছকের চতুর্থ ঘরের অধিপতি হল চাঁদ। এই ঘরটি মা, জমি, বাড়ি, গাড়ি ও সুখের সঙ্গে সম্পর্কযুক্ত। সেই কারণে মেষ রাশির জাতকদের জন্য মুক্তো ধারণ করা খুবই শুভ বলে মনে করা হয়।


কর্কট রাশি


কর্কট রাশির জাতকদের গ্রহাধিপতি হল চাঁদ। সেই কারণে কর্কটের জাতকদের অবশ্যই মুক্তো ধারণ করা উচিত। এর ফলে তাঁদের শরীর ও মনের মধ্যে ভারসাম্য বজায় থাকবে। মুক্তো ধারণের ফলে তাঁদের আর্থিক লাভও হবে।


তুলা রাশি


তুলার জাতকদের কোষ্ঠীর দশম ঘরের অধিপতি হল চাঁদ। এই ঘরটি কেরিয়ার ও বাবার সঙ্গে সম্পর্কযুক্ত। তুলা রাশির জন্য মুক্তো খুবই উপকারী হতে পারে।


বৃশ্চিক রাশি


বৃশ্চিক রাশির ভাগ্যের অধিপতি হল চন্দ্র। কিন্তু এই রাশিতে চাঁদের অবস্থান অনেকটাই হালকা হয়ে যায়। তাই বৃশ্চিকের জাতকদের মুক্তো ধারণ না করাই ভালো। মুক্তো পরতে চাইল তা চন্দ্রযন্ত্রের সঙ্গে ধারণ করুন।


মীন রাশি


মীন রাশির পঞ্চম ঘরের অধিপতি হল মীন। মীনের জাতকরা মুক্তো ধারণ করলে শুভ ফল পাবেন। বিশেষ করে যাঁরা সন্তানহীন তাঁরা মুক্তোর প্রভাবে সন্তান লাভ করতে পারেন।


মুক্তো এড়িয়ে যাবেন কোন কোন রাশি?


বৃষ রাশি


বৃষ রাশির জাতকদের মুক্তো পরা উচিত নয়। এরা মুক্তো ধারণ করলে ভাই বা বোনের সঙ্গে সম্পর্ক খারাপ হয়ে যেতে পারে।


মিথুন রাশি


মিথুন রাশির দ্বিতীয় ঘরের অধিপতি হল চন্দ্র। এই রাশির জাতকদের মুক্তো পরা উচিত নয়। মুক্তো পরলে এরা শারীরিক ও মানসিক স্ট্রেসের মুখে পড়তে পারেন।


সিংহ রাশি


সিংহের দ্বাদশ ঘরের অধিপতি চাঁদ। এরা মুক্তো ধারণ করলে আর্থিক ক্ষতি হতে পারে। শারীরিক সমস্যাও দেখা দিতে পারে।


কন্যা রাশি


কন্যা রাশির জাতকরা মুক্তো পরলে হয়তো হঠাত্‍ করে অনেক টাকা পেয়ে যেতে পারেন। কিন্তু এর সঙ্গে অনেক সমস্যাও আসবে। তাই কন্যার জাতকদের মুক্তো না পরাই ভালো।


ধনু রাশি


ধনু রাশির অষ্টম ঘরের অধিপতি চাঁদ। এরা মুক্তো ধারণ করলে মানসিক স্ট্রেস বাড়তে পারে।


মকর রাশি


মকর রাশির জাতকদের জন্য় মুক্তো ধারণ করা অত্যন্ত ক্ষতিকর। এরা মুক্তো পরলে এমনকি আত্মহত্যার কথাও চিন্তা করতে পারেন।



কুম্ভ রাশি


কুম্ভ রাশির ষষ্ঠ ঘরের অধিপতি চাঁদ। এটি অশুভ ঘর বলে মনে করা হয়। এরা মুক্তো পরলে সর্দি লাগা, ঠান্ডা লাগার মতো সমস্য়া দেখা দিতে পারে। সঙ্গে মানসিক সমস্যাও দেখা দিতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.