"আমি ৪৫ বছর বয়সি বিবাহিত মহিলা! এক কলেজ পড়ুয়ার প্রেমে পড়েছি"

 


ODD বাংলা ডেস্ক: আমি ৪৫ বছর বয়সের বিবাহিত এক মহিলা। আমার জীবনে তেমন কোনও সমস্যা নেই। আমার মেয়ে আছে। সে পরের বছর কলেজে উঠবে। তবে শেষ কিছুদিনে আমি নিজের মধ্যে কিছুটা পরিবর্তন খুঁজে পাচ্ছি। আর এই বদলটাই আমায় ভিত করে তুলছে। আসলে আমি কম বয়সি (Younger) একটি ছেলের প্রেমে পড়ে গিয়েছি। আমার ওকে দেখলেই কথা বলতে ইচ্ছে করে। আর ওকে যত দেখি তত বেশি ভালোবাসা বাড়তে থাকে।


আসলে ছেলেটি আমার বাড়ির কাছেই থাকে। ও এখন কলেজে পড়ছে। ওর সঙ্গে আমার লিফটে দেখা হয়। এমনকী দেখা হয় পার্কে। আমরা নিজেদের মধ্যে বেশ ভালোই কথা বলি। তবে লকডাউন আসার পর আমরা নিজেদের নম্বর বদলে নিই। এক্ষেত্রে হোয়াটস অ্যাপে কথা চলতে থাকে নিয়মিত। এমনকী ও একটা সময় আমার কাছে নিজের মনের কথা বলে দেয়। আমি এই কথাটা জানতে পেরে চমকে যাই। আমি ওকে বলে দিই যে এই ধারণা যেন সে মনে না পুষে রাখে। তবে ও এই বিষয়টিকে নিয়ে খুবই সিরিয়াস।



প্রথমে ওর কথা শুনে আমার খুব রাগ হয়। তবে কিছুদিন পর থেকে ওর কথা আমার ভালো লাগতে শুরু করে দেয়। আমি ওর মেসেজ পড়ে নিজের মনেই হাসতে থাকি। এরপর আমার মনে হয় যে এই ছেলেটিকে বয়ফ্রেন্ড বানানোই যায়। তবে বিবাহিত জীবনের কথা মনে আসলেই এসব কথা মন থেকে বের হয়ে যায়।


আসলে আমার স্বামীর সঙ্গে শারীরিক ঘনিষ্ঠতা এখন অনেকটাই কমেছে। তবে এখন আমার মনে একটা অপরাধবোধ কাজ করে। এবার এই সমস্যা থেকে কী ভাবে বেরনো যায়, কোনও বিশেষজ্ঞ যদি পরামর্শ দেন (Relationship Tips)- (সব ছবি প্রতীকী)

​বিশেষজ্ঞের উত্তর


কলকাতার ফর্টিস হাসপাতালের ডিপার্টমেন্ট অব মেন্টাল হেলথ অ্যান্ড বিহেভিয়ারাল সায়েন্সের সিনিয়র কনসালটেন্ট ডা: সঞ্জয় গর্গ বলেন, এই পরিস্থিতিটা কোনওভাবেই স্বাভাবিক নয়। আমি এটা জানি যে একটা ভালো সম্পর্কেও অনেকসময় মানসিক ও শারীরিক ঘনিষ্ঠতার অভাব হয়। তবে এর মানে এই নয় যে আপনি অন্য কোনও মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করতে চলে যাবেন। আপনার এই ভুলের কারণে নিজের ক্ষতি তো হবেই। এর পাশাপাশি পরিবারের নামও খারাপ হবে।


​এই সম্পর্ক ঠিক নয়


আপনি বলেছেন যে একজন কমবয়সি ছেলের প্রেমে পড়েছেন। এখন আমার বক্তব্য হল, ছেলেটি আপনার থেকে বয়সে অনেকটাই ছোট। এই বয়সের ছেলেদের মনে এই ধরনের বিষয় আসতেই পারে। তবে আপনাকে সতর্ক হয়ে যেতে হবে।


​আপনার সম্পর্কের কথা ভাবুন


এই সময়ে দাঁড়িয়ে আপনাকে নিজের সম্পর্কের কথা ভাবতে হবে। নিজের পরিবার ও সমাজের কথা ভাবুন। আপনার মেয়ে যখন জানতে পারবে এই ঘটনা, তখন কি হবে? এক্ষেত্রে আপনি বলেছেন যে স্বামীর সঙ্গে সেক্স লাইফ আপনার ঠিক দিকে এগয়নি। তবে এর মানে এই নয় যে আপনি ভুল দিকে এগিয়ে যাবেন। তাই সতর্ক হয়ে যান।


​স্বামীর কাছে থাকুন


এই সময়ে আপনাকে অবশ্যই স্বামীর কাছাকাছি থাকতে হবে। এক্ষেত্রে নিজেকে একটু সময় আপনি দিন। ছেলেটির সম্পর্কে আপনার মনের এই দোলাচল কেবল আকর্ষণ। এটা কেটে যাবে। এসবের মাঝেই নিজেদের সেক্স লাইফ ও রোম্যান্টিক জীবনের দিকে ফিরে তাকান। স্বামীর সঙ্গেই এগিয়ে নিন জীবন।


এবার আপনার মনে যদি সমস্যা বাড়তে থাকে, তবে বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে নিন। আশা করছি সমস্যা মিটবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.