সম্পর্ক পুরোনো হলেও রোমান্স থাকবে নতুনের মতো

 


ODD বাংলা ডেস্ক: স্বামী ও স্ত্রীর মধ্য়ে সম্পর্ক দিন যায়- আর পুরোনো হয়। পুরোনো সম্পর্কে সব কিছু যেন অভ্যাসে পরিণত হয়। রোমান্সও। পারস্পারিরক গভীর ভালোবাসা থাকার পরেও মনে হতে পারে কি যেন নেই, কীসের যেন অভাব! এমন অবস্থায় পড়তে না চাইলে কিছু নিয়ম মেনে চলুন।

ভালোবাসি’ কথাটি বলতে ভুলবেন না

মন থেকে যাকে ভালোবাসেন মুখে তাকে ভালোবাসার কথা বলতে পিছপা হবেন না। ভালো সময়ে তার পাশে থাকুন ভালোবেসে। কঠিন সময়ে ভালোবেসে, আশ্বাস দিয়ে তাকে চাঙ্গা রাখার চেষ্টা করুন। ভালোবাসি শব্দটা বলুন। এই শব্দটি হলো ম্যাজিকাল শব্দ। সঙ্গী যদি আপনার উপরে রেগে থাকেন, তবে রাগ দূর হবে। আপনার প্রতি ভালোবাসা দেখানোর চেষ্টা সেও বাড়িয়ে দেবে। দেখবেন দারুণ কিছু ঘটতে থাকবে দুজনের সম্পর্কের জার্নিতে।


ছোট ছোট বিষয়গুলো খেয়াল রাখুন

স্বামী কী খেতে ভালোবাসেন, কেমন উপহার পেতে ভালোবাসেন, প্রত্যেক ছোট ছোট বিষয় খেয়াল রাখুন। সেই অনুযায়ী তার সঙ্গে আচরণ করুন দেখবেন ভালোবাসায় ক্লান্তি আসবে না। নিজের ভুল হলে স্বীকার করে নিন। স্বীকার না করা হলো উপেক্ষার মতো। যা ভালোবাসার সহায়ক হতে পারে না।


তাকে উৎসাহ দিন

সঙ্গীর সঙ্গে কাটানো ভালো মুহূর্তগুলো যতো বেশি আলোচনায় থাকবে দেখবেন আলোচনা হবে প্রাণবন্ত। মনে  রাখবেন সঙ্গী আপনার প্রকৃত বন্ধু না হলে জীবন উপভোগ্য হবে না। তিনি যেমন আপনার দুঃখ-সুখে পাশে থাকেন। কঠিন সময়ে পাশে থাকেন। আপনিও তার পাশে থাকুন। তিনি কোনো কাজে বাধা পেলে অবজ্ঞা করবেন না। তাকে উৎসাহ দিন। সমর্থন করুন। সে ভালো কিছু করে দেখাবে।


প্রশংসা করুন

ছোট-খাটো বিষয়ে খুত ধরার প্রবণতা সম্পর্ককে বিষিয়ে তোলে। বরং, স্বামীর কথাও একটু ভাবুন। তিনি আপনার জন্য যে কাজ করেন, সেই কাজগুলো হাসিমুখে প্রশংসা করুন। স্বামীকে বুঝিয়ে দিন, তার ঐ কাজে আপনি বেশ খুশি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.