ব্যাকলেস ব্লাউজের সঙ্গে পাতলা লাল শাড়িতে কী জাদু করলেন আলিয়া? এন্ট্রি নিতেই সবার নজর গেল তাঁর দিকে...

 


ODD বাংলা ডেস্ক: বলিউড অভিনেত্রী আলিয়া ভট্ট ( Alia Bhatt) সেই সুন্দরীদের মধ্যে একজন যাঁরা বর্তমান প্রজন্মের স্টাইল আইকন হয়ে উঠেছেন। আপনি কিন্তু ইন্ডিয়ান থেকে ওয়েস্টার্ন, যে কোনও পোশাকেই অভিনেত্রীর কাছ থেকে ফ্যাশন টিপস নিতে পারেন। আলিয়া এতটাই মিষ্টি যে, তিনি কখনও ভারতীয় ট্র্যাডিশনাল পোশাকে সামনে আসুন বা কখনও ওয়েস্টার্ন ড্রেসেই ঝড় তুলুন, সব সময়ই তিনি সুন্দর। তাঁর এক্সপেরিমেন্টাল স্টাইলিং ও এলিগেন্স কখনও পুরনো হয় না। আমরাও তাঁর দিক থেকে চোখ ফেরাতে পারি না।


বি-টাউনের অন্যান্য অভিনেত্রীর মতো সাজের ছাপ তাঁর লুকে থাকে না। বরং খুবই অল্প সাজেই তিনি নিজেকে সাজিয়ে নিতে ভালোবাসেন। আলিয়া জানেন কীভাবে মিনিম্যাল স্টাইলিংয়েও নিজেকে সুন্দর দেখানো যায়। সাধারণ সাজেও কীভাবে একটি স্টাইলিশ লুক তৈরি করতে হয় তা জানেন। আলিয়ার বিয়ের সাজেও আমরা সেই প্রমাণ পেয়েছি।


তবে সাদা বা আইভরি রঙে নয়, লাল রঙেও হট আলিয়া ভট্ট। একবার সব্যসাচীর লাল শাড়িতে নিজেকে সাজিয়ে নিয়েছিলেন আলিয়া। একটি ইভেন্টে আলিয়াকে ব্যাকলেস ব্লাউজের সঙ্গে শাড়িতে দেখে সবাই মুগ্ধ হয়ে যান। (ছবি: মূল ছবি- ইনস্টাগ্রাম @sabyasachiofficial, অন্যান্য় ছবি- TOI/ ইন্ডিয়াটাইমস)

সত্যিই কী সুন্দর আলিয়ার এই লুক



আসলে এই ঘটনা ২০১৯ সালের। মুম্বইয়ে একটি মুভি অ্যাওয়ার্ডে তাঁকে দেখা গিয়েছিল এই সুন্দর শাড়িতে। তখন তাঁকে দেখে মনে হচ্ছিল, তিনি হয়তো বি-টাউনের আরও অন্যান্য অভিনেত্রীদেরও ছাপিয়ে গিয়েছেন। বিখ্যাত ভারতীয় ফ্যাশন ডিজাইনার সব্যসাচীর স্প্রিং কালেকশন থেকে এই শাড়িটি নিয়েছিলেন আলিয়া। লাল এমব্রয়ডারি করা শাড়িটিতে অসাধারণ দেখতে লাগছিল আলিয়া ভট্টকে।


আলিয়ার এই শাড়ির ফ্যাব্রিক খুব হালকা ছিল। যা শুধুমাত্র তাঁর ফিগারকেই হাইলাইট করতে সাহায্য করেনি, বরং তাঁর এই লুক তাঁর সৌন্দর্যকে অনেকাংশেই বাড়িয়ে দিয়েছিল। যে কারণে না চাইতেও সবার নজর যাচ্ছিল তাঁর দিকেই।


এক একটি বিষয় খেয়াল রেখেছিলেন


এতে কোন সন্দেহ নেই যে, শাড়িতে একটি দারুণ টাচ করার জন্য, এর ড্রেপিং স্টাইলেও টুইস্ট করা প্রয়োজন। যা শুধুমাত্র আপনার ফিগারকে সেক্সি লুক দেয় না, শাড়ির প্লিটগুলির সাহায্যে শরীরের গঠনেও একটা ইলিউশন তৈরি হয়। আরও রোগা ও আকর্ষণীয় দেখাতে পারেন আপনি। এই ইলিউশন তৈরি করার জন্য ড্রেপিংয়েও গুরুত্ব দেওয়ার প্রয়োজন।



আলিয়ার সম্পূর্ণ স্টাইল ছিল ঠিক তেমনই। সিঁদুরের মতো লাল শেডের আলিয়ার এই শাড়ি ইতিমধ্যেই তাঁর সৌন্দর্যকে দ্বিগুণ করে তুলেছিল। একই সময়ে, অভিনেত্রী নিজেকে একটি গ্ল্যাম লুক দিয়েছেন। আলিয়া সম্পূর্ণ আঁচল ছেড়েই পরেছিলেন। সেফটিপিনের সাহায্যে সিকিওর করেছিলেন আঁচলটি।


হাতের সূক্ষ্ম কাজ করা হয়েছিল শাড়িতে


আলিয়া ভট্ট এই তারকা-খচিত সন্ধ্যার জন্য একটি ম্যাচিং ব্লাউজের সঙ্গে শাড়িটি পরেছিলেন। যা অভিনেত্রীর এই লুকটিতে একটি অসাধারণ টাচ দিয়েছে। এই শাড়িটি তৈরি করার জন্য অর্গ্যাঞ্জা ও টিস্যু ফ্যাব্রিকের ব্যবহার করা হয়েছে। যার উপর সিল্কের সুতোর কাজও করা হয়েছে। সম্পূর্ণ শাড়িতেই হ্যান্ড এমব্রয়ডারি কারুকার্য ছিল চোখে পড়ার মতো।


শাড়িতে ফ্লোরাল এমব্রয়ডারি ছিল। এতে ফুল-পাতার মোটিফ চোখে পড়েছিল। এই শাড়ির হেমলাইনে রোম্যান্টিক পম-পম ডিজাইন যোগ করা হয়েছিল।


পার্ফেক্ট লুকের জন্য বেছে নিয়েছিলেন ব্যাকলেস ব্লাউজ



সিল্কের এই শাড়িটিই অপূর্ব। যাতে খুব সাধারণ সাজেও অসাধারণ একটি লুক তৈরি করতে পারেন আপনি। অভিনেত্রী ব্যাকলেস ব্লাউজের সঙ্গে শাড়িটি স্টাইলিং করেছিলেন। যা সাধারণ হওয়া সত্ত্বেও খুব ট্রেন্ডি দেখাচ্ছিল। চোলিতে একটি লো-কাট ডিপ নেকলাইন ছিল, যা ছিল লাল অর্গ্যাঞ্জার সঙ্গে পার্ফেক্ট ম্যাচ।


শাড়িটি যদি আপনি সঠিকভাবে ড্রেপ করেন তাহলেই আপনাকে এই শাড়িতে দেখতে খুবই সুন্দর লাগে। কিন্তু আপনি যদি ঠিকঠাক ড্রেপিং না করেন এবং প্লিট ঠিক না করেন, ফিট না হলে আপনার সাজ মাটি হয়ে যায়। কারণ, এভাবে পরলে আপনার ফিগার ঠিকঠাক বোঝা যায় না। এতে আপনাকে দেখতেও খারাপ লাগে। শাড়ি পরার সময় আঁচলের ঝুলের দিকেও লক্ষ্য রাখুন। এর ঝুল যেন খুব বেশি বা কম না হয়।


মেকআপও ছিল পার্ফেক্ট


আলিয়া ভট্ট তাঁর লুক সম্পূর্ণ করার জন্য কোনও ধরনের ভারী অক্সিডাইজড জুয়েলারি ক্যারি করেননি। তিনি শুধু তাঁর লুক সম্পূর্ণ করার জন্য একজোড়া গোল্ডেন ড্রপ ডাউন কানের দুল পরেছিলেন।


আলিয়া শিমারি আইশ্যাডো, বেসিক আইলাইনারে সম্পূর্ণ করেছিলেন এই আই মেকআপ। তাঁর উজ্জ্বল ঠোঁট নজর কাড়ছিল। এছাড়াও বিমিং হাইলাইটারে আলিয়ার গ্ল্যামার নজর কেড়েছিল সবার। হেয়ারস্টাইলও অসাধারণ আলিয়ার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.