কত দিন বাঁচবেন? বলে দেবে হাত ও ললাটের রেখা, জানতে চান?

 


ODD বাংলা ডেস্ক: ব্যক্তির কত বছর বাঁচবে, তা নিয়ে তাঁদের মনে নানান প্রশ্ন থাকে। তবে জ্যোতিষ শাস্ত্রের মাধ্যমে নিজের এই প্রশ্নের উত্তর খুঁজে পেতে পারেন সকলেই। কোষ্ঠী বিচার করে ব্যক্তির আয়ু সম্পর্কে জানা যায়। তবে কোষ্ঠী ছাড়াও ব্যক্তির হাতের রেখা দেখে জানা যেতে পারে যে তাঁর বয়স কত ও কোন বয়সে তাঁর মৃত্যু হবে। এ ছাড়াও হস্তরেখা ব্যক্তির স্বাস্থ্য সম্পর্কেও জানিয়ে থাকে। সুস্থ জীবনযাপন করবেন, না কোনও গভীর রোগভোগ রয়েছে, সে সবই হস্তরেখা শাস্ত্রের মাধ্যমে জানা যেতে পারে। হস্তরেখা শাস্ত্র অনুযায়ী কী ভাবে ব্যক্তির বয়স জানা যায়, দেখে নিন।


হস্তরেখা শাস্ত্র অনুযায়ী আয়ু জানার জন্য রেখা বিচার করা হয়। পাশাপাশি আয়ু রেখাও দেখা হয়। হাতের শুক্র পর্বতের চার দিকে একটি বৃত্তাকার রেখা মণিবন্ধ পর্যন্ত যায়। একে আয়ু রেখা বলা হয়। যে আয়ু রেখা স্পষ্ট ও মাঝখান থেকে ভাঙা না-থাকে, তাকে অত্যন্ত শুভ মনে করা হয়। এই রেখাকে অন্য কোনও রেখা অতিক্রম করে না-গেলে সেই ব্যক্তির ৭০ বছর জীবিত থাকে। সুস্থ-সবল জীবনযাপন করতে পারে সেই ব্যক্তি। এমন জাতক কোনও গভীর রোগে আক্রান্ত হন না।


অন্য দিকে মাঝখান থেকে কাটা বা ভাঙা আয়ু রেখাকে শুভ মনে করা হয় না। যে ব্যক্তির হাতে এমন আয়ু রেখা থাকে, তাঁরা যে কোনও ধরনের রোগ বা দুর্ঘটনার শিকার হন। রেখা থেকে আয়ু নির্ধারিত করা যেতে পারে। হস্তরেখা শাস্ত্র অনুযায়ী প্রতিটি রেখার আয়ু ২৫ বছর করে নির্ধারিত। কোনও ব্যক্তির হাতে ২টি রেখা থাকলে, সেই ব্যক্তি প্রায় ৪৫ থেকে ৫০ বছর জীবিত থাকতে পারে।


শুধু হাত নয়, মাথার রেখা দেখেও ব্যক্তির বয়স জানা যেতে পারে। যে জাতকদের ললাটরেখা স্পষ্ট ভাবে বোঝা যায়, তাঁদের বয়সের সঠিক আন্দাজ করা যেতে পারে। ললাটের একটি ক্ষৈতিজ রেখা ২০ বছর আয়ুর সংকেত দেয়। এমনই রেখা যদি দুটি থাকে, তা হলে ৪০ বছর, আবার তিনটি ক্ষৈতিজ রেখা থাকলে ৬০ বছর আয়ু হয় সেই জাতকের।


গরুড় পুরাণেও বয়স জানার পদ্ধতি সম্পর্কে জানানো হয়েছে। এই পুরাণ অনুযায়ী কোনও ব্যক্তি একট আঙুল দিয়ে নিজের শরীরের মাপ করলে তাঁর শরীর ১০৮ আঙুল সমান লম্বা হয়। এমন জাতক ১০০ বছরের আয়ু নিয়ে জন্মগ্রহণ করে। আবার ১০০ আঙুল সমান উচ্চতা থাকলে সেই ব্যক্তির আয়ু হয় ৮০ থেকে ৯০ বছর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.