নিয়ম করে খান কাঁচা হলুদ-মধু দিয়ে তৈরি এই মিশ্রণ, ফল পাবেন ম্যাজিকের মতো


ODD বাংলা ডেস্ক: মা-দিদিমার আমল থেকে কাঁচা হলুদ ব্যবহার করা হয়ে আসছে। ত্বকের সৌন্দর্যে হোক কিংবা শরীরের যত্নে কাঁচা হলুদের গুণ কিন্তু বলে শেষ করা যাবে না। কাঁচা হলুদের গুণ সকলেই জানেন। কিন্তু মধু দিয়ে কাঁচা হলুদ খেলে এর উপকারিতা আরও কয়েক গুণ বেড়ে যায়।

যে কোনও রকমের ইনফেকশন হলে কাঁচা হলুদ ওষুধের মতো কাজ করে। পাশাপাশি লিভারের সমস্যা, ত্বকের সমস্যা এবং মাংসপেশীর সমস্যা এড়াতে, বা শরীরের কোনও অংশ কেটে যাওয়া বা ছড়ে যাওয়ার জন্যও হলুদ ভীষণভাবে উপকারী। শুধু তাই নয়, হলুদের মধ্যে এমন উপাদান থাকে, যার ফলে পেপটিক এবং গ্যাসট্রিক আলসার সারিয়ে তুলতেও বিশেষভাবে কার্যকরী। অ্যালঝাইমারস-এর সমস্যার জন্যও কাঁচা হলুদ উপকারী।

এই উপকারী উপাদানের সঙ্গে যদি মধু মিশিয়ে খেতে পারেন তাহলে এর উপকারিতা আরও কয়েকগুণ বেড়ে যাবে। এর জন্য রয়েছে বিশেষ একটি প্রণালী। এর জন্য এক টেবিল চামচ কাঁচা হলুদ গুঁড়োর সঙ্গে ১০০ গ্রাম মধু খুব ভাল করে মিশিয়ে নিন। জ্বর, সর্দি-কাশি বা ফ্লু হলে এই মিশ্রণটি এক ঘণ্টা অন্তর অন্তর খান। 

পরের দিন দু’ঘণ্টা অন্তর এই মিশ্রণটি খান। মধু এবং হলুদে রয়েছে অ্যান্টিবায়োটিক ফর্মুলা। তাই এরপর এইভাবে রোজ অন্তত দু’বার হলুদ-মধুর মিশ্রণ খেলে খেলে শরীরের একাধিক রোগ-বালাই থেকে মুক্তি পেতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.