ইতিহাস সেরা সুন্দরী রানীরা রুপচর্চায় কী ব্যবহার করতেন, জানলে বিশ্বাসই করতে পারবেন না

ODD বাংলা ডেস্ক: হেলেন অফ ট্রয় : এই রানী আবার মধু খুব ভালোবাসতেন। তাই চুল হোক বা ত্বক দু’টোর দেখভালের জন্যেই মধু ব্যবহার করতেন তিনি। মধু ত্বক হোক বা চুল দুইয়েরই আর্দ্রতা বজায় রাখে‚ উজ্জ্বলতা বাড়ায়। এছাড়াও হেলেন মাথার চুল কালো করার জন্য নিয়মিত আমলকি আর মধু একসঙ্গে মিশিয়ে লাগাতেন। অবশ্য শুধু চুল কালো নয় নিয়মিত আমলকী আর মধু লাগালে চুল মজবুত হয় ফলে চুলপড়া কমে যায়।

মেরি অ্যান্তয়েঁ : রানি মেরি দুধের গুঁড়ো‚ বিয়ার আর ডিমের সাদা অংশ দিয়ে একটা প্যাক বানিয়ে তা নিয়মিত লাগাতেন। এর ফলে তার ত্বক টানটান থাকতো এবং উজ্জ্বল হতো।

রানি ভিক্টোরিয়া : এই রানির আবার প্রিয় প্রসাধানী ছিল গোলাপ ফুল। তার জন্য বিশেষ এক ধরণের গোলাপ ফুল থেকে সুগন্ধী তেল বানানো হতো। এছাড়াও তিনি বিভিন্ন বিউটি প্যাকেও গোলাপ ফুলের পাপড়ি আর তেল ব্যবহার করতেন।

ক্লিওপেট্রা : প্রতিদিন ক্লিওপেট্রা দুধ‚ মধু আর অলিভ অয়েল দিয়ে স্নান করতেন। এর ফলে তার ত্বক টানটান থাকতো। এছাড়াও তিনি অ্যাপেল সাইডার ভিনিগার মুখের টোনার হিসেবে ব্যবহার করতেন। ক্লিওপেট্রা নিয়মিত আরো একটা জিনিস ব্যবহার করতেন তা হলো আমন্ড অয়েল। রোজ রাতে উনি নাকি ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই আমন্ড তেল লাগাতেন।

প্রিন্সেস ডায়ানা : মুখের দাগ এবং কালো ছোপ তুলে ফেলতে তিনি নিয়মিত মুখে অ্যাভোকাডো ফেস প্যাক লাগাতেন। এছাড়াও তিনি একটি বিশেষ ধরনের সুগন্ধী ব্যবহার করতেন যা গোলাপ ও জুঁই ফুল দিয়ে বানানো হতো।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.