দাড়ি কামাতে সোনার ক্ষুর!

দাড়ি-গোঁফ কামাতে সোনার ক্ষুর | 1120342 | কালের কণ্ঠ | kalerkantho ব্যবসা চালাতে খদ্দেরদের কথা মাথায় না রাখলে চলে! কথায় বলে খদ্দেরই লক্ষ্মী। সেই লক্ষ্মীকে টানতে দোকানিরা কত কী করেন! সাধারণত দোকান সাফসুতরো রাখা বা তাতে রকমারি মালপত্র মজুত করেই খালাস অনেকে। তবে খদ্দের টানতে ভারতের পুণের একটি সেলুনের মালিক অভিনব পন্থা বেছে নিয়েছেন।

পুণে সংলগ্ন পিম্পরি চিঞ্চওয়াড় শহরের ওই সেলুনে প্রত্যেক খদ্দেরই ‘স্পেশাল’! অন্তত ওই সেলুনের মালিক অবিনাশ বরুন্ডিয়ার তেমনই দাবি। তার সেলুনে আসা লোকজনের গোঁফদাড়ি কামানোর জন্য আস্ত একটি সোনার ক্ষুর কিনে ফেলেছেন অবিনাশ!

ব্যবসা বাড়াতে প্রচার যে অন্যতম হাতিয়ার, তা ফের বোঝাচ্ছেন পুণের ওই নাপিত। খদ্দেরদের গোঁফদাড়ি ছাঁটা বা কামানোর কাজে আট তোলা ওজনের সোনার ক্ষুর ব্যবহার করছেন তিনি।

অবিনাশের এই অভিনব ভাবনা বেশ হইচই ফেলে দিয়েছে নেটপাড়ায়। আচমকাই প্রচারের আলোয় উঠে এসেছেন তিনি। ভারতের নানা সংবাদমাধ্যমে তা শিরোনাম!

প্রায় ৮০ গ্রাম ওজনের ওই সোনার ক্ষুরটি কিনতে কত টাকা খরচ হয়েছে? অবিনাশ জানিয়েছেন, প্রায় চার লাখ টাকা দিয়ে ওই ক্ষুর কিনেছেন তিনি।

হঠাৎ করে সোনার ক্ষুরই বা কিনতে গেলেন কেন? অবিনাশের দাবি, তার সেলুনে আসা প্রতিটি খদ্দেরই ‘স্পেশাল’। তাদের তেমন মনে করাতেই সোনার ক্ষুর ব্যবহার করা শুরু করেছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.