পরীক্ষার খা’তা’য় সেই ভাইরাল লাইন লি’খে এখন অনুতপ্ত পরীক্ষার্থী

 Supporting your child's mental health during COVID-19 school returns |  UNICEF 

ODD বাংলা ডেস্ক:

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে না এমন মানুষ পাওয়া মুশকিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আজকে আমার মন ভালো নেই’ তিন মিনিটের একটি ভিডিওতে বলা এই উক্তি ছড়িয়ে পড়েছে । নানা কারণে নানাভাবে মানুষ কথাটি বলছে। এদের সিংহভাগই কথাটি বলছে রসিকতার ছলে এবং বিদ্রূপার্থে।

কিন্তু তানভীর মাহতাব এই রসিকতাই যে কাল হয়ে দাঁড়াবে ভাবতে পারেননি। পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার, আজকে আমার মন ভালো নেই’ লিখে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এই শিক্ষার্থী। এরপর জল গড়িয়েছে বহুদূর। শাস্তির মুখোমুখি হতে যাচ্ছেন তানভীর মাহতাব।

তানভীরের নোয়াখালীর সুবর্ণচর উপজেলার হাজিপুরে জন্ম ও বেড়ে ওঠা । বাবা মাহফুজুল হক কৃষক এবং মা শাহানারা আক্তার গৃহিণী। ছয় ভাই ও দুই বোনের মধ্যে তানভীর বাবা-মায়ের ৬ষ্ঠ সন্তান।

বাবা কৃষক হলেও সব সন্তানদের তিনি শিক্ষিত করে গড়ে তুলেছেন। তানভীরের বড় ভাই ওমর ফারুক ব্যাংক কর্মকর্তা, মেজ ভাই নাজিম উদ্দিন প্রবাসী, বড় বোন হাসিনা বেগম সরকারি প্রাইমারি স্কুল শিক্ষক, সেজ ভাই রাসেল আহমেদ পড়াশোনা করছেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে, আরেক ভাই পড়ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে।

তানভীর এই বিশ্ববিদ্যালয়েরই ২০১০-২০২১ শিক্ষাবর্ষের ইংরেজি সাহিত্যের শিক্ষার্থী।তানভীর বলেন, ফেসবুকে ‘আজকে আমার মন ভালো নেই’ ভিডিওটা ভাইরাল হলে আমার মাথায় কি যে হলো, আমি পরীক্ষার খাতায়ও ‘স্যার, আজকে আমার মন ভালো নেই’ লিখে ফেইসবুকে পোস্ট দেই। পরে বুঝতে পারি কাজটি আমার ঠিক হয়নি। এরপর পোস্ট ডিলিট করে দিলেও সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.