পুরুষত্বহীনতা এবং অকাল বীর্যপাতের সমস্যা! এই একটি জিনিস যৌন জীবনে...

ODD বাংলা ডেস্ক: দীর্ঘ কাল ধরেই মানুষ মনে করে হিং পৌরুষের জন্য বড় উপকারী বস্তু। পুরুষত্বহীনতা এবং অকাল বীর্যপাতের সমস্যা দূর করার ক্ষমতা রাখে হিং। আসলে হিং রক্ত চলাচল বৃদ্ধি করে। এ জন্য এক গ্লাস গরম পানি নিয়ে তাতে হিং গুঁড়ো মিশিয়ে নিতে হবে। তবে শুধু যৌন সমস্যা নয়। এ ছাড়াও হিং গুঁড়োর সঙ্গে সামান্য মধু ও আদা মিশিয়ে সেবন করলে কাশি ও ব্রঙ্কাইটিসের সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়।
বহু বছর ধরেই বাঙালির ঘরে হিং বয়ে আনে রহমতের মতো আফগান পুরুষ। ভোজনরসিক বাঙালির কাছে কচুরি বা অন্য খাবারে দারুণ সুগন্ধ আনে মরুভূমিতে জন্মানো গাছটির ফল। সিন্ধু সভ্যতায় এর ব্যাপক ব্যবহার ছিল। আর সেই সময় থেকেই এর উপকারিতা সম্পর্কেও ওয়াকিবহাল মানুষ। এই হিং পুরুষের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। পুরুষদের যৌন সমস্যা থেকেও মুক্তি দিতে পারে হিং। অকাল বীর্যপাত, পুরুষত্বহীনতা ইত্যাদি সমস্যা থেকে রেহাই মিলতে পারে। সেই সঙ্গে হিং পেট ব্যথা, গ্যাস, বদহজম এবং বমির মতো সমস্যা থেকেও মুক্তি দেয়।

পুরুষের যৌন স্বাস্থ্যে হিং- হিংকে পুরুষত্বহীনতা এবং অকাল বীর্যপাতের ওষুধ বলে ধরা হয়। এ জন্য এক গ্লাস গরম জলে মিশিয়ে নিতে হবে হিং গুঁড়ো। এর ফলে শরীরে রক্ত চলাচল বৃদ্ধি পাবে।

হিং ক্যানসারের ঝুঁকি কমায়- প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ হিং খেলে ক্যানসারের ঝুঁকি কমে বলে মনে করা হয়। কারণ এটি শরীরকে ফ্রির‍্যাডিক্যাল থেকে রক্ষা করতে পারে। হিং ক্যানসার কোষের বৃদ্ধিতে বাধা দেয়।

ব্যথা থেকে উপশমে হিং- ব্যথা উপশমের ক্ষমতা হিংয়ের রয়েছে বলেও মনে করা হয়। কোনও প্রকার ব্যথার ওষুধ খাওয়ার আগে হিং খাওয়ার পরামর্শ দেওয়া হয়। হিং সেবনে মাথা ব্যথা, পেট ব্যথা বা গাঁটের ব্যথা থেকে মুক্তি মিলতে পারে। হিং-এ আছে কমারিন্স নামক উপাদান, যা রক্তকে পাতলা করে এবং রক্ত প্রবাহ বাড়ায়। এর পাশাপাশি এটি শরীরের রক্তের কোলেস্টেরল এবং টাইগ্লিসারাইডের মাত্রাও কমাতে পারে। এই ভাবে উচ্চ রক্তচাপ প্রতিরোধ করা যেতে পারে।

বদ হজমের যম- বলা হয় যে হিং বদহজমের সমস্যার জন্য একটি ওষুধ। আসলে, হিং-এ রয়েছে অ্যান্টিইনফ্লেমেটরি এবং অ্যান্টিঅক্সিডেন্ট যা বদহজম দূর করে। এটি কোষ্ঠকাঠিন্যের সমস্যাও দূর করে। হিং পেস্ট নাভির কাছে লাগালে পেট ব্যথা, পেট ফাঁপা এবং পেট ভারি হওয়ার মতো সমস্যা দূর হয়। তবে শারীরিক সমস্যার জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়া একান্ত জরুরি!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.