23 বছর বয়সীদের ব্রেস্ট ইমপ্ল্যান্ট! ভাইরাল নতুন টেকনোলজি

 


ODD বাংলা ডেস্ক: পুরো বিশ্বেই খুবই জনপ্রিয় হয়ে উঠেছে ব্রেস্ট ইমপ্ল্যান্ট। কিন্তু, অনেকের মনেই প্রশ্ন থাকে ব্রেস্ট ইমপ্ল্যান্ট করার সময় কী ব্যবহার করা হয়। এটি করার পরে কোনও ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে কিনা। এমনই সকল প্রশ্নের উত্তর দিয়েছেন একজন প্লাস্টিক সার্জেন। কিন্তু, তিনি এমনভাবে সেই বিষয় সম্পর্কে সকলকে জানিয়েছেন, যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় লাগেনি। বর্তমানে উন্নত টেকনোলজি এবং আধুনিক চিকিৎসা ব্যবস্থার কারণে অনেক অসম্ভবই সম্ভব হচ্ছে।


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিয়ো শেয়ার করা হয়েছে ইন্সটাগ্রামে। drchiddy নামের একটি প্রোফাইল থেকে ইন্সটাগ্রামে শেয়ার করা হয়েছে সেই ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে যে, একজন প্লাস্টিক সার্জেন গান করে ব্রেস্ট ইমপ্ল্যান্ট সম্পর্কে জানাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই প্লাস্টিক সার্জেনের নাম হল Jerry Chidester। 40 বছর বয়সী ওই ডাক্তার একজন Certified Plastic Surgeon। তিনি জানিয়েছেন যে বর্তমানে কম বয়সীদেরও ব্রেস্ট ইমপ্ল্যান্ট করা সম্ভব। বিভিন্ন ধরনের পদ্ধতিতে সেটি করা হয়ে থাকে। এর ফলে কোনও ধরনের ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই।


Jerry Chidester নামের ওই ডাক্তার জানিয়েছেন, অনেকেই আমাকে প্রশ্ন করেন, ব্রেস্ট ইমপ্ল্যান্ট করলে ক্ষতি হওয়ার সম্ভাবনা কতটা। অনেকে আবার আমাকে প্রশ্ন করেন, ব্রেস্ট ইমপ্ল্যান্ট করলে শরীরের কী কী ক্ষতি হতে পারে। আমি তাদের সবাইকে বলতে চাই ব্রেস্ট ইমপ্ল্যান্ট করলে কোনও ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। কারণ বর্তমানে বিভিন্ন উন্নত টেকনোলজি বেরিয়ে গিয়েছে। সেই সকল টেকনোলজির প্রয়োগ করে, খুব সহজেই ব্রেস্ট ইমপ্ল্যান্ট করা সম্ভব। একই সঙ্গে ওই প্লাস্টিক সার্জেন জানিয়েছেন যে, এখন কম বয়সীদেরও ব্রেস্ট ইমপ্ল্যান্ট করা যায়। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে ওই ডাক্তারের ভিডিয়ো।


Jerry Chidester নামের ওই প্লাস্টিক সার্জেন জানিয়েছেন যে, ব্রেস্ট ইমপ্ল্যান্ট করার জন্য মূলত ব্যবহার করা হয় উন্নতমানের সিলিকন এবং জেলেটিন। এছাড়াও বিভিন্ন ধরনের পদ্ধতি প্রয়োগ করে সেই সিলিকন এবং জেলেটিন ব্যবহার করা হয় ব্রেস্ট ইমপ্ল্যান্ট করার কাজে। নকল ব্রেস্ট তৈরি করার সময় শরীরের গঠন এবং আকৃতির উপরে বিশেষ জোর দেওয়া হয়ে থাকে। এই ধরনের কাজে এমন উপকরণ ব্যবহার করা হয়, যা শরীরের পক্ষে ক্ষতিকারক নয়। এক নজরে দেখে নিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিয়ো।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.