বয়স মাত্র ২২, পেশায় ইউটিউবার, এঁরই গুলিতে প্রাণ গেল শিকাগোর ছ’জনের!

 

ODD বাংলা ডেস্ক: কে এই তরুণ? কেন শিকাগোর শহরতলিতে স্বাধীনতা দিবসে এমন হামলা চালালেন তিনি? উত্তর খুঁজছে শিকাগো পুলিশ।

গত ৪ জুলাই আমেরিকার শিকাগোর শহরতলিতে স্বাধীনতার দিবসের অনুষ্ঠানে বন্দুকবাজের হামলায় প্রাণ গিয়েছে ছ’জনের। আহত হয়েছেন ৩৬ জন। আর এই পুরো ঘটনা ঘটানোর অভিযোগে এক ২২ বছরের যুবককে গ্রেফতার করেছে শিকাগো পুলিশ। যাঁর নাম তৃতীয় রবার্ট ই ক্রিমো। তাঁর বাড়ি হাইল্যান্ড পার্ক এলাকা।

শিকাগোর পুলিশ সূত্রে খবর, প্রায় আট ঘণ্টা ধরে শিকাগোর বিভিন্ন জায়গায় গুলি চালিয়েছেন ওই আততায়ী। শিকাগোর ইলিনয়ের সাউথ ওয়েন্টওয়ার্থ অ্যাভিনিউয়ে ২৪ বছর বয়সি এক তরুণীর মৃত্যু হয়েছে। গ্র্যান্ড ক্রসিংয়ের কাছেও তিন জনের মৃত্যু হয়।

রবার্টকে ধরার যে ভিডিয়ো প্রকাশিত হয়েছে তা ইতিমধ্যেই ভাইরাল। ভিডিয়োতে দেখা যাচ্ছে, ওই যুবকের গাড়ি ঘিরে রেখেছে পুলিশের বেশ কয়েকটি গাড়ি। বন্দুক উঁচিয়ে পুলিশ কর্মীরা তাঁকে আত্মসমর্পণ করতে বলছেন। এক পুলিশ আধিকারিককে বলতে শোনা যায়, ‘‘হাঁটুতে ভর দিয়ে শুয়ে পড়ুন। আত্মসমর্পণ করুন।’’ অন্য দিকে, ক্রিমোকে দেখা যায় একটি হোন্ডা গাড়িতে স্টিয়ারিং হাতে বসে আছেন। এর পরেও তিনি পালানোর চেষ্টা করেন। কিন্তু পুলিশ তাঁকে ধাওয়া করে গ্রেফতার করে বলে খবর।

পুলিশ সূত্রে খবর, ২২ বছরের ওই যুবক হাইল্যান্ড পার্কের পুরনো বাসিন্দা। তিনি এক জন ইউটিউবার। বিভিন্ন নামে একাধিক ইউটিউব চ্যানেল তাঁর। কোনওটায় বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার ভিডিয়ো। তবে একটি ভিডিয়োতে দেখা যায়, তিনি তাঁর যে সঙ্গীদের সঙ্গে আড্ডা দিচ্ছেন তাঁদের কয়েক জন স্কুলে বন্দুক নিয়ে হামলার কথা বলছেন! কী কারণে এবং কেন এই হামলা, ওই যুবকের সঙ্গে কোনও চক্র জড়িত কি না, তা খতিয়ে দেখছে শিকাগো পুলিশ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.