করোনার মধ্যেও মধ্যরাতে মলে হাজির লাখ জনতা! সেলের ফায়দা তুলতে চরম বিশৃঙ্খলা

 


ODD বাংলা ডেস্ক: প্রায় প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা। একই সঙ্গে মৃত্যুর সংখ্যা পাল্লা দিয়ে বেড়ে চলেছে। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যা চমকে দেওয়ার মতো। মধ্যরাতে কেরালার একটি শপিং মলে ভিড় জমিয়েছেন লাখ লাখ জনতা। কেরালার সেই মলে মধ্যরাতে সেলের ঘোষণা করা হয়। সেই সেলের ফায়দা তুলতে পুরো শহরের লোক সেখানে উপস্থিত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় সেই মলের বেশ কিছু ভিডিয়ো ছড়িয়ে পড়েছে, যা দেখে মাথায় হাত নেটিজেনদের।


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিয়ো শেয়ার করা হয়েছে টুইটারে। সেখানে দেখা যাচ্ছে যে, সেই শপিংমলের চলমান সিঁড়ি থেকে শুরু করে লবি সব জায়গাতেই বিশাল ভিড়। কম দামে জিনিস কেনার জন্য সেখানে রীতিমত যুদ্ধের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। শপিং কার্ট এবং ব্যাগ নিয়ে ছোট বাচ্চা থেকে বয়স্ক সকলেই নেমে পড়েছেন সেই যুদ্ধে। কে কার আগে কম দামে বেশি জিনিসপত্র কিনতে পারবেন, তারই এক প্রতিযোগিতা চলছে। কিন্তু, কেরালাতে যখন লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। তার মধ্যেই এমন ঘটনা রীতিমতো উদ্বেগজনক। সেই মলের চারিদকেই শুধু দেখা যাচ্ছে মানুষের মাথা। সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেই মলের বেশ কয়েকটি ভিডিয়ো।


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ঘটনাটি ঘটেছে কেরালার লুলু ইন্টার্নেশনাল শপিং মলে (Lulu International Shopping Mall)। কেরালার কোচি এবং তিরুবন্তপুরমের আউটলেটগুলিতে এতটাই ভিড় জমে যায় যে, তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কেরালার ওই শপিং মলের তরফে নাইট লাইফ শপিংয়ের নামে মধ্যরাতের সেলের ঘোষণা করা হয়। সেই সেলে অনেকটাই কম দামে বিভিন্ন ধরনের জিনিসপত্র দেওয়ার কথা বলা হয়। এরপরই কাতারে কাতারে মানুষ সেই মলে ভিড় জমাতে শুরু করেন। মধ্যরাতেও যে এমন ভিড় হয়ে যাবে তা হয়তো সেই মলের কর্তৃপক্ষরাও বুঝতে পারেননি। একদিকে যখন করোনা আবার ভয়াবহ রূপ ধারণ করছে, তার মধ্যেই সামনে এসেছে এমন চমকে দেওয়া ভিডিয়ো। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় লাগেনি।


লুলু গ্রুপের রিজিওনাল ডিরেক্টর জয় সদানন্দ এই বিষয়ে জানিয়েছেন যে, আমাদের মূল লক্ষ্য হলো মধ্যরাতে শপিং করাকে উৎসাহিত করা। ক্রেতারা যেন কম যানজটে এবং ভিড়ে নাইট লাইফ উপভোগ করতে পারেন, তার জন্যই এই ব্যবস্থা করা হয়। কিন্তু, বাস্তবে ঘটেছে এর উল্টোটাই। নেটিজেনরা তীব্র নিন্দা করছেন এমন একটি পদক্ষেপের। কারণ সেই মলে এমন বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল, যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারত বড় ধরনের কোনও বিপদ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.