মেয়ের বয়স এক দিন, তার কান ফোটালেন মা! ভাইরাল ভিডিয়ো ঘিরে বিতর্ক

 


ODD বাংলা ডেস্ক: নিজের এক দিনের ফুটফুটে মেয়ের ভিডিয়ো শেয়ার করেই বিপাকে পড়লেন এক মহিলা।


সদ্যোজাত মেয়ের বয়স মোটে এক দিন পার করেছিল। ওই বয়সেই খুদের দু’কান ফুটো করিয়েছিলেন। মাস চারেক পর নেটমাধ্যমে মেয়ের একটি ভিডিয়োতে সে কথা ফাঁস করেই বিপাকে পড়লেন খুদের মা। ওই মহিলার ভাইরাল ভিডিয়ো এবং মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় উঠেছে।


টিকটকে নিজের এক দিনের ফুটফুটে মেয়ের ভিডিয়ো শেয়ার করে ওই মহিলা লিখেছেন, ‘সময় কত দ্রুতই না বয়ে যায়! এই খুদেটিকে মিস্‌ করছি।’ সাধ করে সেই ভিডিয়োর সঙ্গে আরও লিখেছেন, ‘এক দিন বনাম চার মাস।’ তবে তা করতে গিয়েই বিপত্তিতে পড়েছেন ওই মহিলা!


ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, হাসপাতালের বিছানায় শুয়ে একরত্তি মেয়েটি। তার দু’কানের রুপোর ফুলতোলা দু’টি দুল চকচক করছে। এই ভিডিয়ো দেখেই নেটমাধ্যমে অনেকেই প্রশ্ন তুলেছেন, ‘কী ভাবে এত ছোট্ট মেয়ের কান ফোটানোর বন্দোবস্ত করলেন?’ অনেকের আবার প্রশ্ন, ‘এত ছোট বাচ্চার কান ফোটানোটা আইনসম্মত কি?’ ওই মহিলা জানিয়েছেন, প্রসবের পর হাসপাতালেই মেয়ের কান ফুটো করিয়েছিলেন। সেই সঙ্গে তাঁর দাবি, ‘দু’তিন দিনের শিশুদের কান ফোটানো হলে ব্যথাও পায় না তারা। বরং এক-দুই বছর পর সে কাজ করাতে হলে বেজায় কষ্ট হয় শিশুদের।’


যদিও মহিলার সমর্থনেও অনেকে মুখ খুলেছেন। ইন্দোনেশিয়া বা রোমানিয়ার মতো দেশে যে এমনটা হামেশাই হয়, তা-ও উল্লেখ করেছেন তাঁরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.