খাদ্যতালিকায় রাখুন এই চার খাবার, আজই বন্ধ হবে চুল পড়ার সমস্যা, জেনে নিন কী কী

 


ODD বাংলা ডেস্ক: কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ পার্লার যান। চুল পড়া বন্ধ করতে কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন সকলে। এবার চুল পড়া বন্ধ করতে নিত্য নতুন প্রোডাক্ট নয়, খাদ্যতালিকায় বদল আনুন। খাদ্যতালিকায় রাখুন এই চারটি খাবার। এক সপ্তাহে ফারাক দেখতে পারেন। জেনে নিন কী কী খাবেন। 


চুল পড়ার সমস্যা নিয়ে সকলেই নাজেহাল। সারা বছরই লেগে থাকে চুল পড়ার সমস্যা। চুল পড়ার বন্ধ করতে আমরা কত কী করে থাকি। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ স্মরণাপন্ন হন পার্লারের। চুল পড়া বন্ধ করতে কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন সকলে। এবার চুল পড়া বন্ধ করতে নিত্য নতুন প্রোডাক্ট নয়, খাদ্যতালিকায় বদল আনুন। খাদ্যতালিকায় রাখুন এই চারটি খাবার। এক সপ্তাহে ফারাক দেখতে পারেন। জেনে নিন কী কী খাবেন। 


আমলকী রাখুন খাদ্যতালিকায়। এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। বহু যুগ ধরে আমলকি চুলের যত্ন ব্যবহার হয়ে আসে। আমলকি খাওয়ার পাশাপাসি মাখতেও পারেন। এতেও চুল পড়া বন্ধ হবে। 


চুল পড়া বন্ধ করতে পালংশাক খান। পালং শাকে রয়েছে একাধিক উপকারী উপাদান। যা চুল পড়া বন্ধ করে আর শরীরে পুষ্টি জোগায়। তাই রোজ খাদ্যতালিকায় রাখুন পালং শাক। খাদ্যতালিকায় রাখুন এই চার খাবার। আজই বন্ধ হবে চুল পড়ার সমস্যা। 


খাদ্যতালিকায় রাখুন মেথি। এতে প্রচুর পরিমাণে প্রোটিন ও নিকোটিন আছে। যা চুলের জন্য খুবই উপকারী। রোজ খালি পেটে মেথি ভেজানো জল খান। এতে চুলে পুষ্টি জোগাবে। চুলের গোড়া মজবুত হবে এর গুণে। তবে, বেশি মশলা দিয়ে পালংশাক রাঁধবেন না। 


খেতে পারেন নারকেল তেল। নারকেল তেল রান্না করতে পারেন। এতে রয়েছে লরিক অ্যাসিড যা চুলে পুষ্টি জোগায়। এই তেল চুলে মাখলেও সমান উপকার পাবেন। সপ্তাহে এক দিন অন্তত নারকেল তেল দিয়ে মাসাজ করুন। এতে উপকার পাবেন। প্রতি সপ্তাহে ব্যবহার করুন এই তেল। অথবা নারকেল তেল দিয়ে তৈরি মাস্ক ব্যবহার করুন। 


চুলের যত্নে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। মেনে চলতে পারেন এই টোটকা। চুলের যত্নে ঘরোয়া টোটকার ব্যবহার করতে পারেন। এতে যেমন চুলে পুষ্টি জোগাবে তেমনই দূর হবে নানান জটিলতা। এবার থেকে নিত্য নতুন প্রো়ডাক্ট ব্যবহার না করে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। আর অবশ্যই খাদ্যতালিকায় রাখুন এই খাবার। এতে মিলবে উপকার। বন্ধ হবে চুল পড়ার সমস্যা। চুলের যত্নে মেনে চলুন এই টোটকা। সহজ উপায় চুল পড়ার সমস্যা দূর করুন। সহজে উপকার পাবেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.