জুকারবার্গ থেকে শাহরুখ কে কতক্ষণ ঘুমান জানেন!

ODD বাংলা ডেস্ক: প্রয়াত রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম বলেছিলেন যে, স্বপ্ন সেটা না যা মানুষ ঘুমিয়ে দেখে। বরং স্বপ্ন তাই যা মানুষকে ঘুমাতে দেয় না। সফলতার দৌড়ে ঘুমিয়ে থাকলে যে চলবে না তা বোঝাতেই এমনটা বলেছিলেন ভারতের ‘মিসাইল ম্যান’। কিন্তু মানুষের ঘুম তো দরকার। পৃথিবী বিখ্যাত সফল এবং সেলিব্রেটি সবাই ঘুমায়। তবে কতক্ষণ? আজ জেনে নিন এমন পাঁচ ব্যক্তির ঘুমের সময়।  

১) জ্যাক ডরসিঃ দিনের বেশিরভাগ সময় নিজের বানানো টুইটারেই দেন জ্যাম ডরসি। দিনে আট থেকে ১০ ঘন্টা এখানেই কাটে এই তরুণ ধনকুবেরের। এরপর ব্যবসায়িক মিটিং-সিটিং তো আছেই। ঘুমানোর জন্য তিনি সময় পান মাত্র পাঁচ ঘন্টা।

২) শাহরুখ খান

বলিউডের ‘বেতাজ বাদশাহ’ শাহরুখ খান। ৫৩ বছর বয়সেও দিবি নায়কের ভূমিকায় কাজ করে যাচ্ছেন। শুটিং, জিম এসব কিছুর পর মিডিয়াকেও সময় দেওয়ার সুখ্যাতি আছে কিং খানের। সর্বদা ব্যস্ত শাহরুখ খান তিন থেকে চার ঘন্টা ঘুমানোর সময় পান।

৩) মার্ক জুকারবার্গ

সারাদিন কাজের মধ্যেই কাটে মার্ক জুকারবার্গের। আর সাম্প্রতিক সময়ে তো মার্কিন সিনেটের চক্কর কাটতেই ব্যস্ত সময় পার করছেন বিশ্বের কনিষ্ঠতম বিলিওনিয়ার জুকারবার্গ। দিনে পাঁচ ঘন্টা ঘুমিয়ে নিজেকে ফিট রাখেন বলে জানিয়েছিলেন তিনি।

৪) নরেন্দ্র দামোদার মোদি

ইয়োগা আর যোগ ব্যায়াম করে নিজের পাশাপাশি পুরো দেশকেই ফিট রেখেছেন নরেন্দ্র মোদি। দিনের ২৪ ঘন্টার মধ্যে সবকিছুই রুটিন করে করেন তিনি। ঘুমের সময়ও ঠিক চার থেকে পাঁচ ঘন্টা।

৫) বারাক ওবামা

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট বারাক ওবামা। জীবনের পুরোটা সময় নির্দিষ্ট নিয়মের মধ্যে কাটিয়েছেন তিনি। বাদ যায়নি ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত দুই মেয়াদে মার্কিন প্রেসিডেন্ট থাকার সময়ও। দিনে ছয় ঘন্টারও কম সময় ঘুমান বারাক ওবামা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.