অতিভারী বৃষ্টির সতর্কতা জারি!


ODD বাংলা ডেস্ক: ভারতের আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে যে, আগামী কয়েক দিনের মধ্যে তেলেঙ্গানা, গুজরাট, মহারাষ্ট্র, গোয়া, কর্ণাটক এবং ছত্তিশগড়ের কিছু অংশে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১০ জুলাই থেকে ১২ জুলাইয়ের মধ্যে তেলাঙ্গানা, ১০ থেকে ১৪ জুলাই গুজরাত এবং মধ্য মহারাষ্ট্রে, ১৩ থেকে ১৪ জুলাই সৌরাষ্ট্র এবং কচ্ছে, ১১ থেকে ১৪ জুলাই কোঙ্কন এবং গোয়া এবং ১০ থেকে ১৩ জুলাই উপকূলীয় কর্ণাটকে বৃষ্টি হতে পারে। 

হাওয়া অফিস জানিয়েছে যে, ছত্তিশগড় এবং উপকূলীয় অন্ধ্রপ্রদেশে সোমবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার, তেলাঙ্গানা, ছত্তিশগড়, গুজরাট অঞ্চল, মধ্য মহারাষ্ট্র, বিদর্ভ, পূর্ব মধ্য প্রদেশ এবং উপকূলীয় কর্ণাটকের কিছু অংশে অত্যন্ত ভারী বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 

সপ্তাহন্তে দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতে একটি 'হলুদ সতর্কতা' জারি করা সত্ত্বেও, এই অঞ্চলে কোনও বৃষ্টি রেকর্ড করা হয়নি। আইএমডি বলছে, শহরে হালকা, বিচ্ছিন্ন বৃষ্টিপাতের পূর্বাভাস থাকলে একটি হলুদ সতর্কতা জারি করা হয়। দিল্লিতে বৃষ্টির সম্ভাবনা "সোমবার দিল্লি এবং এনসিআরের কিছু অংশে বিচ্ছিন্ন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে গুজরাতের একাধিক জায়গায় গত তিনদিন ধরে নাগাড়ে বর্ষণ চলছে। বিশেষ করে ক্ষতিগ্রস্ত আহমেদাবাদ। একাধিক নীচু জায়গায় জল জমে গিয়েছে। প্রায় ৩৪০০ জনকে নিরাপদ স্থানে সরিেয় নিয়ে যেতে হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় জেলাশাসকদের নিয়ে জরুরি বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পাটেল। ভালসাদে ওরসাং নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইতে শুরু করেছে।  আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বিচ্ছিন্নভাবে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, রাজস্থান এবং উত্তর প্রদেশে। 
imd-says-south-west-india-will-have-heavy-rain

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.