রবিবার ভাসবে কলকাতা, কতদিন চলবে বৃষ্টি, জানাল হাওয়া অফিস


ODD বাংলা ডেস্ক: সপ্তাহন্তে ভাসছে কলকাতা। শনিবার দিনভর বৃষ্টির পর রবিবারও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি কলকাতায়। সকাল থেকেই আকাশের মুখ ভার। একাধিক এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতও হয়েছে ভোরে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, রবিবার সারাদিনই দু'এক পশলা বৃষ্টি হবে শহরে। বিকেলের পর থেকে বৃষ্টি বাড়তে পারে। আগামী সপ্তাহেও কলকাতায় এবং দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বজায় রয়েছে। 

সোমবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টি হবে। ভিজবে পশ্চিমের জেলাগুলিও। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং বর্ধমানেও আগামী সপ্তাহে টানা বৃষ্টির ইঙ্গিত মিলেছে। আগামী ৬ জুলাই পর্যন্ত টানা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।এদিকে নিবারের বৃষ্টিতেই কলকাতার একাধিক এলাকায় জলমগ্ন। 

তবে সার্বিকভাবে এ বছর দক্ষিণবঙ্গে বর্ষা অনেকটাই দুর্বল। অন্য বছরের তুলনায় বৃষ্টিও কম হচ্ছে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বর্ষার বৃষ্টির ঘাটতির পরিমাণ প্রায় ৪৮ শতাংশ। কলকাতায় এই ঘাটতির পরিমাণ ৫৯ শতাংশ। অন্যদিকে, উত্তরবঙ্গে এ বছর স্বাভাবিকের তুলনায় বেশি বৃষ্টি হয়েছে। এই পরিসংখ্যান প্রায় ৫৯ শতাংশ। বিশেষত দার্জিলিং, শিলিগুড়ি, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় বানভাসি পরিস্থিতি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.