আমেরিকায় ফের কৃষ্ণাঙ্গ হত্যা! যুবককে লক্ষ্য করে ৬০ রাউন্ড গুলি পুলিশের


ODD বাংলা ডেস্ক: ফের আমেরিকায় কৃষ্ণাঙ্গ হত্যা। পুলিশের এলোপাথাড়ি গুলিতে প্রাণ গেল এক যুবকের। আর এই মৃত্যু যেন উস্কে দিল জর্জ ফ্লয়েডের স্মৃতি। পুলিশকর্মীর শাস্তির দাবিতে সরব এলাকাবাসী। 

আমেরিকার ওহাইও প্রদেশের ছোট্ট শহর অ্যাক্রনের বাসিন্দা জেল্যান্ড ওয়াকার (২৫) পেশায় ডেলিভারি বয়। স্থানীয় সময় অনুসারে, গত সোমবার ঘটে ঘটনাটি। পুলিশি অত্যাচারে মর্মান্তিক মৃত্যুর ঘটনায় শনিবার উত্তাল হয় ওহাইও প্রদেশ। পুলিশের বডি ক্যামেরার ফুটেজ প্রকাশ্যে আনার দাবিতে সরব মৃতের পরিবার। এই মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভের জেরে তা বহির্বিশ্বের সামনে জানাজানি হয়। জেল্যান্ড ও জর্জ ফ্লয়েডের মৃত্যুর মধ্যে পার্থক্য একটাই। পুলিশের হাঁটুর চাপে শ্বাসরুদ্ধ হয়ে মারা গিয়েছিলেন জর্জ ফ্লয়েড। জেল্যান্ডকে মারা হয় গুলি করে। 

পুলিশের দাবি, রাতে ট্রাফিক আইন ভেঙে দ্রুতগতিতে ছুটছিল একটি গাড়ি। তার পিছু নেয় পুলিশ। চালককে গাড়ি থেকে নামতে বলে তারা। কিন্তু গাড়ি থেকে নামেননি তিনি। বরং গাড়ির ভিতর থেকে গুলি ছোঁড়ে জেল্যান্ড। পরে গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করেন তিনি। সেই সময় গুলি ছোঁড়ে পুলিশ। পুলিশের দাবি, নেমে পালানোর সময় জেল্যান্ড আবার গুলি চালাতে পারেন বলে আশঙ্কা করেছিল পুলিশ। এরপরই প্রায় ৯০ রাউন্ড গুলি ছোঁড়ে পুলিশ। জেল্যান্ডের আইনজীবীর দাবি, এর মধ্যে অন্তত ৬০টি গুলি তাঁর শরীর ঝাঁঝরা করে দেয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.