কোর্টে নামবেন সাইনা নেহওয়ালরা, কবে, কখন দেখবেন তাইপে ওপেন

Odd বাংলা ডেস্ক: চলতি সিঙ্গাপুর ওপেনে দুর্দান্ত পারফর্ম করছেন ভারতীয় শাটলাররা। পিভি সিন্ধু ইতিমধ্যেই মহিলাদের সিঙ্গেলসের সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন। একই কীর্তি গড়ার হাতছানি রয়েছে সাইনা নেহওয়ালের সামনেও। অপরদিকে, এইচ এস প্রণয়ও সেমিফাইনালে পৌঁছতে পারেন।

ভারতীয় শাটলাররা এমন দুর্দান্ত ফর্মে থাকায় স্বাভাবিকভাবেই জনগণ তাদের খেলা দেখার বিষয়ে খুবই আগ্রহী। সিঙ্গাপুর ওপেন তো চলছেই, তবে এই সুপার ৫০০ ইভেন্ট শেষ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যাবে তাইপে ওপেন ২০২২। সেখানে আবারও সেরা ভারতীয় তারকাদের খেলতে দেখা যাবে।

১৯৮০ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্টটি। তবে গত বছরে করোনার জেরে বাতিল হয়ে গিয়েছিলে তাইপে ওপেন। সেই অর্থে এই বছরে কামব্যাক ঘটাচ্ছে এই টুর্নামেন্ট।

কবে থেকে শুরু টুর্নামেন্ট?

১৯ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে এই ইভেন্ট।


কোথায় অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট?

তাইপে হেপিং বাস্কেটবল জিমন্যাশিয়ামে এই টুর্নামেন্ট আয়োজিত হতে চলেছে।


জয়ীরা কত পুরস্কার পাবেন?

এই ওপেনের সিঙ্গেলসে জয়ীরা ৩৭,৫০০ ও ডাবলসে জয়ীরা ৩৯, ৫০০ মার্কিন ডলার টুর্নামেন্ট জেতার পুরস্কার হিসাবে পাবেন। তবে উভয় বিভাগের ফাইনালিস্টরা ১৯,০০০ মার্কিন ডলার পাবেন।


কত পয়েন্ট পাবেন জয়ীরা?

টুর্নামেন্ট জয়ীরা ৭,০০০ এবং রানার্স-আপরা ৫,৯৫০ পয়েন্ট পাবেন।


কোন কোন ভারতীয়রা বাছাইয়ের তালিকায় রয়েছেন?

সিঙ্গেলসে- পারুপল্লি কাশ্যপ (৩), সাইনা নেহওয়াল (৪)


ডাবলসে- এমআর অর্জুন ও ধ্রুব কাপিলা (৫), কৃষ্ণ প্রসাদ ও বিষ্ণবর্ধণ (৭), 

মিক্সড ডাবলসে- ঈশান ভাটনগর ও তনিষা ক্রাস্টো (৬)

তাইপে ওপেন ২০২২ বিডব্লুএল ওয়ার্ল্ড ট্যুরের ১৫তম টুর্নামেন্ট। সাইনা, কাশ্যপরা থাকলেও, কিন্তু এই টুর্নামেন্টে পিভি সিন্ধু, কিদাম্বি শ্রীকান্তের মতো শীর্ষ স্তরের ভারতীয় শাটলারদের মধ্যে অনেককেই দেখা যাবে না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.