শিয়ালদা থেকে গড়াবে মেট্রোর চাকা, কোন স্টেশনে যেতে কত ভাড়া,জানুন


ODD বাংলা ডেস্ক: অবশেষে গড়াতে চলেছে শিয়ালদা মেট্রোর  চাকা। সোমবার কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানির হাত ধরে এই নবনির্মিত মেট্রো স্টেশনের উদ্বোধন হবে। এরপর বৃহস্পতিবার অর্থাৎ ১৪ জুলাই থেকে শিয়ালদা মেট্রোয় শুরু হবে যাত্রী পরিষেবা। এবার থেকে ইস্ট ওয়েস্ট মেট্রো লাইনে সেক্টর-৫ থেকে শিয়ালদা পর্যন্ত ছুটবে মেট্রো। এই পথে কোন স্টেশনে কত ভাড়া গুনতে হবে যাত্রীদের?

ইস্ট ওয়েস্ট মেট্রো সূত্রে খবর, সেক্টর-৫ থেকে শিয়ালদা পর্যন্ত ভাড়া পড়বে ২০ টাকা। শিয়ালদা থেকে করুণাময়ী, সেন্ট্রাল পার্ক এবং সিটি সেন্টার স্টেশন পর্যন্তও ভাড়া অপরিবর্তিত। বেঙ্গল কেমিক্যাল স্টেশন পর্যন্ত যেতে ভাড়া লাগবে ১০ টাকা। শিয়ালদা থেকে সল্টলেক স্টেডিয়াম এবং ফুলবাগান মেট্রো স্টেশনের ভাড়াও ১০ টাকা।

জানা গিয়েছে, শিয়ালদা স্টেশন থেকে প্রতি ২০ মিনিট অন্তর মেট্রো ছাড়বে। এই স্টেশনে ১৭ মিনিট নীচ দিয়ে লাইন পাতা হয়েছে। সম্পূর্ণ বাতানুকুল আধুনিক সুবিধাযুক্ত কামরার পাশাপাশি এই স্টেশনে লিফ্ট, এস্কালেটর, শৌচালয় সহ বিভিন্ন সুবিধা উপলব্ধ করবেন যাত্রীরা।

শিয়ালদা মেন ও দক্ষিণ শাখার যাত্রীরা সহজেই স্টেশন থেকে সল্টলেকের সেক্টর-৫ এর আইটি হাব, আন্তর্জাতিক বাস টার্মিনাস, বইমেলা প্রাঙ্গনে পৌঁছে যেতে পারবেন। কুড়ি মিনিটের দূষণহীন রুটে সল্টলেক ও নিউটাউন এলাকার বাসিন্দারাও উপকৃত হবেন। ওই এলাকার পড়ুয়া, শিক্ষকরা সহজেই প্রেসিডেন্সি কলেজ এবং কলেজ স্ট্রিট চত্বরে পৌঁছে যেতে পারবেন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.