প্রবল বৃষ্টির জের! বন্ধ হয়ে গেল স্কুল-কলেজ


ODD বাংলা ডেস্ক:  তেলেঙ্গানায় চলমান ভারী বর্ষণের জেরে তিন দিনের জন্য সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে। সোমবার থেকে এই ছুটি কার্যকর হবে বলে জানিয়েছে রাজ্য সরকার।

রবিবার তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও মন্ত্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক শেষে এই ঘোষণা দেন। এর আগে রাজ্যের মুখ্য সচিব বৃষ্টির জেরে তৈরি হওয়া পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিস্ট্রিক্ট কালেক্টরদের সঙ্গে কথা বলেন।

উচ্চমাত্রার সতর্কতা জারি করে রাজ্যের কর্মকর্তারা বলছেন, প্রয়োজনে তাঁরা নিম্নাঞ্চলের লোকদের বিশেষ শিবিরে স্থানান্তর করবেন। তেলেঙ্গানায় ভয়াবহ বৃষ্টি হয়েছে জয়শঙ্কর ভুপালাপল্লি, মাঞ্চেরিয়াল, নির্মল, নিজামাবাদ, পেদ্দেপল্লি জেলায়। এ ছাড়া প্রচণ্ড বৃষ্টির মুখে রয়েছে আদিলাবাদ, জাগিতইয়াল, মুলুগু প্রভৃতি জেলা।

এর মধ্যে রবিবার রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে জয়শঙ্কর ভুপালাপল্লির কালেশ্বরম এলাকায়। সেখানে বৃষ্টির এই পরিমাণ ছিল ৩৫ সেন্টিমিটার, তথা ৩৫০ মিলিমিটার। এরপরই রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে মাঞ্চেরিয়ালের কোতাপল্লিতে ২৫০ মিলিমিটার ও নিজামাবাদের নাভিপেতে ২৪০ মিলিমিটার। তেলেঙ্গানার হাওয়া অফিস জানিয়েছে, সোমবার থেকে বৃষ্টিপাতের মাত্রা আরও বেশি হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.