প্রয়াত বীরভূমের ১টাকার চিকিৎসক পদ্মশ্রী সুশোভন বন্দ্যোপাধ্যায়, শোকবার্তা জানালেন মুখ্যমন্ত্রী


ODD বাংলা ডেস্ক: প্রয়াত পদ্মশ্রী প্রাপ্ত '১ টাকার চিকিৎসক' সুশোভন বন্দ্যোপাধ্যায়। সোমাবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  সোমবার সকাল ১১টা ২৫ মিনিট নাগাদ উত্তর কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন সুশোভন বন্দ্যোপাধ্যায়। দীর্ঘদিন ধরে বোলপুরের হরগৌরীতলায় এক টাকা ফিজ নিয়ে রোগী দেখতেন তিনি। 

প্রায় ৫৮ বছর ধরে এই পরিষেবা দিয়ে গিয়েছেন সাধারণ মানুষকে। বীরভূম, বর্ধমান, মুর্শিদাবাদ জেলার প্রান্তিক এলাকা থেকে সাধারণ মানুষ দীর্ঘ বহু বছর ধরে এক টাকার বিনিময়ে চিকিৎসা করাতেন।ডাক্তার সুশোভন বন্দ্যোপাধ্যায় বিশ্বভারতীর কর্ম সমিতির রাষ্ট্রপতির মনোনীত সদস্য ছিলেন। রাজনৈতিক জীবনে বরাবরই কংগ্রেস ঘরানার মানুষ। বীরভূম জেলার কংগ্রেসের সভাপতি ছিলেন এবং বোলপুরের কংগ্রেসের বিধায়কও ছিলেন তিনি। দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায়ের পারিবারিক চিকিৎসক ছিলেন সুশোভন বন্দ্যোপাধ্যায়।

তাঁর প্রয়াণে টুইট করে শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট তিনি লেখেন, পরোপকারী ডাক্তার সুশোভন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুতে দুঃখিত। বীরভূমের বিখ্যাত এক টাকার ডাক্তারের জন্য তিনি পরিচিত ছিলেন এবং আমি আমার আন্তরিক সমবেদনা জানাই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.