কাটবে সংকট, পাবেন গণপতির আশীর্বাদ! বুধবার এই কাজ অবশ্যই করবেন

 



ODD বাংলা ডেস্ক: বিচার করে জেনে নেওয়া যাক প্রতি বুধবার কোন কোন কাজ করলে আপনার উপর গণপতির আশীর্বাদ বজায় থাকবে। হিন্দুধর্ম অনুসারে বুধবার হল গণপতির দিন। এদিন গণেশের আরাধনা করলে আপনার উপর সংকটমোচন গণপতি বাপ্পার আশীর্বাদ বজায় থাকবে। হিন্দু ধর্মে সব দেবতার আগে গণেশের পুজো করা জরুরি। তাঁর আরাধনা করলে জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি লাভ করা যায়।


জ্যোতিষ অনুসারে বুধবার কয়েকটি কাজ করলে বুধগ্রহকে নিজের অনুকূলে রাখা যায় এবং গণপতিকে প্রসন্ন করা সম্ভব হয়। বিশেষ করে যদি আপনার জন্মছকে বুধের অশুভ দশা চলে, তাহলে প্রতি বুধবার কোন কোন কাজ অবশ্যই করবেন তা জেনে নিন এখানে।


* আমরা সবাই জানি যে ভোজন-প্রিয় গণেশের সবচেয়ে প্রিয় খাবার হল মোদক। তাই প্রতি বুধবার মোদক নিবেদন করে গণেশের পুজো অবশ্যই করুন। এর ফলে গণেশ প্রীত হন এবং বুধের অশুভ দশা কেটে যায়।


* বুধবার ভুলেও কালো রঙের পোশাক পরতে নেই। বিবাহিত মহিলারা এদিন কালো কাপড় পরবেন তো না-ই বরং কালো কোনও গহনা বা অলঙ্কার পরা থেকেও বিরত থাকবেন। মনে করা হয়, কোনও বিবাহিত স্ত্রী বুধবার কালো কাপড় পরলে, তাঁদের দাম্পত্য জীবনে সমস্যা দেখা দিতে পারে।


আপনি বুধবারের জাতক হলে জেনে নিন মানুষ হিসেবে আপনি কেমন!


* আপনার জন্মছকে বুধ অশুভ দৃষ্টি দিয়ে রাখলে হাতের কনিষ্ঠ আঙুলে বুধবার সকালে পান্নার আংটি ধারণ করুন। তবে কোনও জ্যোতিষীর থেকে পরামর্শ নিয়ে তবেই পান্না ধারণ করবেন। এর ফলে বুধের অশুভ প্রভাব কেটে যায়।


* বুধ গ্রহকে বুদ্ধি, বিবেক ও বাণীর কারক গ্রহ বলে মনে করা হয়। তাই বুধবার কোনও ব্যক্তিকে কটূ ভাষায় কথা বলতে নেই। প্রচলিত ধারণা অনুযায়ী বুধবার যে জাতকরা কটূ ও তিক্ত ভাষায় কথা বলেন, তাঁদের পরিবারে সুখ-সমৃদ্ধির বাস হয় না।


* প্রতি বুধবার গরুকে সবুজ ঘাস খাওয়ালে সৌভাগ্য আপনার সহায় হবে। এতে বুধের অশুভ প্রভাব আপনার উপর থাকলে তা থেকে মুক্তি পাবেন।


* বুধের খারাপ দশা কাটাতে সিঁদুরও অত্যন্ত উপযোগী। প্রতি বুধবার সিঁদুর নিবেদন করে গণেশের পুজো করুন। এর ফলে গণপতি অত্য়ন্ত সন্তুষ্ট হবেন এবং আপনার উপর তাঁর আশীর্বাদ বজায় থাকবে।


* প্রতি বুধবার স্নান সেরে দুর্বা ঘাস নিবেদন করে গণেশের পুজো করুন। এতে আপনার জীবনের সব সংকট কেটে যাবে এবং আপনার যাবতীয় ইচ্ছে পূরণ হবে। ১১ অথবা ২১টি দুর্বাঘাস দিয়ে গণেশের পুজো করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.