বোল্ড ড্রেস বা শাড়িতেই নেটপাড়া কাঁপাচ্ছেন 'রাজকুমারী কোকো'! মেয়েরা ভুলেও পাল্লা দিতে যাবেন না…

 


ODD বাংলা ডেস্ক: রাজকুমারী কোকো!

জুন মানেই ভালোবাসার মাস, গর্বের মাস অর্থাৎ প্রাইড মান্থ। এই সময়ে যেমন সমপ্রেম নিয়েও আমরা কথা বলি, রামধনুকে সেলিব্রেট করি, একইভাবে অন্য কয়েকটি দিককেও হাইলাইট করতে পারি আমরা। যেমন জেন্ডার ফ্লুয়িড ফ্যাশনকে গুরুত্ব দিতেই পারি আমরা।


জেন্ডার ফ্লুইড ফ্যাশন বা অ্যান্ড্রোজিনাস ফ্যাশন কী? সেই নিয়ে কথা বলব। আজ ছবি দেখব অনুকুল ধারা ওরফে রাজকুমারী কোকোর। (ছবি- ইনস্টাগ্রাম @cocoballucci_)


অ্যান্ড্রোজিনাস ফ্যাশন নিয়ে কেন আলোচনা?

প্রাইড মান্থে কেন অ্যান্ড্রোজিনাস ফ্যাশন নিয়ে কথা বলব? কারণ যে কোনও জেন্ডার নর্ম ও স্টেরিওটাইপকে আমরা প্রশ্ন তুলতে পারি। তা নিয়ে প্রশ্ন করতে পারি। মেয়েরা শাড়ি পরবে ও ছেলেরা প্যান্ট-শার্ট পরবে, এই ধারণা সমাজ তৈরি করে দিয়েছে। যা আমাদের জেন্ডার রোলের সঙ্গে মিশে গিয়েছে। এই ধারণাকেই প্রশ্ন করে জেন্ডার ফ্লুইড ফ্যাশন।


জেন্ডার ফ্লুইড ফ্যাশন বা অ্যান্ড্রোজিনাস ফ্যাশন কী

জেন্ডার ফ্লুইড ফ্যাশন বা অ্যান্ড্রোজিনাস ফ্যাশন মানে যে পোশাক পরার সময় আমাদের জেন্ডারে গুরুত্ব দিতে হয় না। মানে আমি নারী না পুরুষ তা গুরুত্ব দেওয়া হয় না পোশাক নির্বাচন করার সময়ে। একজন ছেলেও শাড়ি পরতে পারেন। ড্রেস পরতে পারেন।



অনুকুল ধারা কে

এই কনসেপ্টে বিশ্বাস করেন অনুকুল ধারাও। পেশায় একজন সেলিব্রিটি মেকআপ আর্টিস্ট অনুকুল। তাঁর স্টাইলিং ও মজাদার ভিডিয়োর জন্য় সবসময়ই নেটপাড়ায় হট টপিক তিনি।


শাড়ি হোক বা ড্রেস

বারবার শাড়িতে নিজেকে মেলে ধরেছেন। তাঁর মেকআপের যেমন প্রশংসা করা হয়। আবার তাঁর ড্রেসিং ও স্টাইলিংয়েরও প্রশংসা করা হয় সব সময়। (ছবি- @ghatak_babu)


সাবেকি বাঙালি হিন্দু বধূ

সম্পূর্ণ সাদা-লাল পাড় শাড়িতে নিজেকে সাজিয়ে নিয়েছিলেন কোকো। নিজেকে কলকাতার রাজকুমারী বলে ডাকতেই ভালোবাসেন তিনি।


লাল শাড়িতেও সুন্দর

তাঁর আরও লুক বারবার জনপ্রিয় হয়েছে আমাদের সবার মধ্যেই। এই লাল শাড়ি ও বিনুনিতে তিনি সেজেছিলেন। আর কী অসাধারণ দেখাচ্ছিল কোকোকে।



শাড়ি পরলেও ব্লাউজ কেন নয়?

কোকোর সাজের অন্যতম বৈশিষ্ট্যও আছে। শাড়ি পরলেও তাঁকে শাড়ির সঙ্গে বেশিরভাগ সময়েই ব্লাউজ পরতে দেখা যায় না। কেন, তার উত্তরও সোশ্যাল মিডিয়ায় দিয়েছিলেন তিনি।


স্টাইলিং একটা চয়েস

স্টাইলিং একটা চয়েস। ফ্যাশনও একটা চয়েস। ড্রেসিং স্বাধীনতা। নিজের ইচ্ছে মতো পোশাক পরার জন্য আমাদের বারবার এটা ভাবার দরকার নেই যে, আমি নারী না পুরুষ।


স্বাধীনতার ফ্যাশন, ফ্যাশনে স্বাধীনতা

নিজের সত্ত্বাকে উদযাপন করার এই সময়ে অ্যান্ড্রোজিনাস ফ্যাশন নিয়ে আলোচনা না করলেই নয়। বেঁচে থাক এমন ফ্যাশন, এমন সাহসী ড্রেসিং! এভাবেই বারবার নিজেকে ভেঙে গড়ে নতুন নতুন স্টাইলিংয়ের জন্ম হোক ফ্যাশন দুনিয়ায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.