কাছের মানুষকে সোনা উপহার দেবেন? সাবধান, ক্ষতি হতে পারে আপনার!

 


ODD বাংলা ডেস্ক: Gold Jewelley আমরা সবাই পছন্দ করি। বিভিন্ন উত্‍সবে অনুষ্ঠানে কাছের মানুষদের সোনার গয়না উপহার দেওয়ার প্রথা রয়েছে। জ্যোতিষ অনুসারে সোনার গয়না বা সোনার কোনও দ্রব্য উপহার দেওয়া নিয়ে বেশ কিছু নির্দেশিকা আছে। ঠিক ভাবে সব নিয়ম মেনে সোনা দান করলে যেমন আপনার উপকার হতে পারে, তেমনই রীতি না মেনে সোনা দান করলে আপনার বড় ক্ষতিও হয়ে যেতে পারে। এই সম্পর্কে জেনে নিন বিশদে।


সেরা ইলেক্ট্রনিক্স প্রোডাক্টে পাবেন 50% ছাড়


শাস্ত্র অনুসারে দান করার বিশেষ গুরুত্ব রয়েছে। তবে আপনি যদি কাউকে অর্থ দান করেন, তবে একবারই তার শুভ ফল পাওয়া যায়। কিন্তু সোনা, জমি অথবা কন্যা দান করলে সাত জন্ম পর্যন্ত সেই শুভ ফল লাভ করা যায়। জ্যোতিষশাস্ত্র আমাদের জানাচ্ছে, যে ব্য়ক্তি সোনা দান করেন, তাঁর উপরে বৃহস্পতির শুভ প্রভাব পড়ে। তবে মনে রাখবেন, কাউকে সোনা উপহার দেওয়ার আগে নিজের জন্মছকে গ্রহের অবস্থান অবশ্যই দেখে নেবেন। না হলে সমস্যা হতে পারে।



যদি বৃহস্পতি আপনার জন্মছকে দুর্বল অবস্থায় থাকে, তখন কাউকে সোনা, ধর্মগ্রন্থ, হলুদ কাপড় এবং জাফরান দান করা অত্যন্ত শুভ। কিন্তু যদি বৃহস্পতি আগে থেকেই আপনার জন্মছকে ভালো অবস্থানে থাকে, বা বৃহস্পতির শুভ প্রভাব আপনি লাভ করছেন, সেই সময় কাউকে সোনা উপহার দিলে লাভের বদলে উলটে ক্ষতি হতে পারে।



এমনকি আপনার জন্মছকে বৃহস্পতি ভালো অবস্থানে থাকলে বেশি সোনার গয়না পরেও থাকবেন না। আবার বৃহস্পতি দুর্বল অবস্থানে থাকলে তখন সোনার গয়না পরে থাকলে আপনি কিছুটা ভালো ফল পেতে পারেন বলে জানাচ্ছে জ্য়োতিষশাস্ত্র। মেষ, কর্কট, সিংহ ও ধনু লগ্নের জাতকদের সোনা ধারণ করা উত্তম। বৃষ, মিথুন, কন্যা ও কুম্ভ লগ্নের জাতকদের জন্য সোনা ধারণ করা ভালো নয়। তুলা ও মকর রাশির জাতকরা সোনা যত কম পরেন ততই ভালো। বৃশ্চিক ও মীন লগ্নের জাতকরা সোনা পরে মাঝারি ফলাফল লাভ করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.