ভুলেও প্রেমিকাকে এই চারটি প্রশ্ন করবেন না, ছোট ভুলে ভাঙতে পারে প্রেম



 ODD বাংলা ডেস্ক: সঙ্গীর মন রাখতে কেউ নিজেকে বদলে ফেলেন। তা সত্ত্বেও অধিকাংশ সময় দ্বন্দ্ব বাঁধে সঙ্গীর সঙ্গে। আর রইল বিশেষ চার টিপস। ভুলেও সঙ্গীকে এই চার প্রশ্ন করবেন না। সম্পর্কের বয়স যদি হয় ১ বছর কিংবা কয়েক মাস, তাহলে তো একেবারেই না। জেনে নিন কোন কোন কথায় সম্পর্কে খারাপ প্রভাব পড়তে পারে। 


প্রেমের সম্পর্ক সুখের হোক তা সকলেরই কাম্য। প্রেম জীবন সুখের করতে অনেকে নানা পছন্দ ত্যাগ করে। তেমনই সঙ্গীর মন রাখতে কেউ নিজেকে বদলে ফেলেন। তা সত্ত্বেও অধিকাংশ সময় দ্বন্দ্ব বাঁধে সঙ্গীর সঙ্গে। আর রইল বিশেষ চার টিপস। ভুলেও সঙ্গীকে এই চার প্রশ্ন করবেন না। সম্পর্কের বয়স যদি হয় ১ বছর কিংবা কয়েক মাস, তাহলে তো একেবারেই না। জেনে নিন কোন কোন কথায় সম্পর্কে খারাপ প্রভাব পড়তে পারে। 

পুরনো সম্পর্কের কথা জিজ্ঞেস করবেন না তাকে। হতেই পারে আপনার সঙ্গীর আগে কোনও সম্পর্ক ছিল। কিন্তু, সেই সম্পর্ক প্রসঙ্গে সে নিজে বলতে চাইলে আপনি অবশ্যই তা শুনুন। কিন্তু, তাকে বারে বারে প্রশ্ন করবেন না। এতে সম্পর্কে খারাপ প্রভাব পড়বে। মেনে চলুন এই বিশেষ টিপস।  


বন্ধুরে বদনাম করবেন না। তার কোনও না কোনও বন্ধুকে আপনার পছন্দ নাই হতে পারে। তাতে আপনার প্রসঙ্গে ভুল ভাবনা আসবে। বন্ধুদের নামে বদনাম করবেন না। এতে আপনাই প্রেমের সম্পর্কই খারাপ হয়ে যাবে। এতে সমস্যা বৃদ্ধি পাবে। 


বান্ধবীর সোশ্যাল মিডিয়ায় সকলের একাধিক অ্যাকাউন্ট আছে। তার অ্যাকাউন্টের পাসওয়ার্ড জিজ্ঞেস করবেন না। সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট সকলেরই একান্ত ব্যক্তিগত। এই অ্যাকাউন্টের পাসওয়ার্ড জানতে চাইবেন না। এতে সম্পর্কে খারাপ প্রভাব পড়তে পারে।  


তার থেকে টাকার হিসেব জানতে চাইবেন না। বর্তমানে অধিকাংশই ওয়ার্কিং। তাই কে কোন খাতে কত খরচ করছে তা জানর প্রয়োজন নেই। টাকার হিসেব জানতে চাইবেন না। এতে সম্পর্কে খারাপ প্রভাব পড়বে। 

সম্পর্ক সুন্দর রাখতে প্রত্যেকের ব্যক্তিগত স্পেস বজায় রাখার চেষ্টা করুন। তা না হলে সম্পর্কে অবনতি হতে পারে। এমনকী, দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে মেনে চলুন একই টোটকা। দাম্পত্য সম্পর্কের অবনতি হতে পারে কয়টি ছোট ভুলে। সুখী দাম্পত্য জীবন সকলেরই কাম্য। কিন্তু, বিয়ের প্রথম দিকে সব ঠিক থাকলেও পরে অশান্তি হয়। সম্পর্ক ঠিক রাখতে নিজেরাই সতর্ক হন। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টিপস সম্পর্কের উন্নতি করতে একে অপরকে সময় দিন। একান্তে সময় কাটান। পুরনো দ্বন্দ্ব টেনে আনবেন না। বরং, বিবাদ মিটিয়ে নেওয়ার চেষ্টা করুন। আর সঙ্গীকে এমন প্রশ্ন করবেন না যাতে সম্পর্কের অবনতি হতে পারে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.