এই ছবি বলে দেবে, আপনি কতটা সংবেদনশীল! কী দেখছেন প্রথমে?

 


ODD বাংলা ডেস্ক: আপনার মন সম্পর্কে বিভিন্ন বিষয় জানতে হলে ভালো করে দেখুন এই ছবি। আসলে এই ধরনের ছবি পরীক্ষা নেয় মানুষের মস্তিষ্কের। আমাদের প্রত্যেকের চিন্তা ভাবনা আলাদা এবং চরিত্রের দিক থেকেও আমারা আলাদা হই একে অপরের থেকে। এর ফলে প্রত্যেকের নজর এবং দৃষ্টিভঙ্গি আলাদা হয়। যে যেমন চরিত্রের মানুষ হয়, সে তেমন ভাবেই সবকিছু দেখার চেষ্টা করে। এর ফলে এই ধরনের অপটিক্যাল ইলিউশনের ছবি বলে দিতে পারে অনেক কিছু। কিন্তু, সবকিছুই নির্ভর করবে আপনাদের উত্তরের উপরে। আপনার মন অন্যদের থেকে কতটা সংবেদনশীল তা জানতে ভালো করে দেখুন এই ছবি। আপনি প্রথমে কী দেখতে পাচ্ছেন?


সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি যে Optical Illusion এর ছবি ভাইরাল হয়েছে তা শেয়ার করা হয়েছে ইন্সটাগ্রামে। octavio._.ocampo নামের একটি প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে ভাইরাল সেই ছবি। এরপর বিভিন্ন ধরনের প্ল্যাটফর্মে সেটি ছড়িয়ে পড়ে। এটি হল মেক্সিকোর বিখ্যাত শিল্পী Octavio Ocampo এর আঁকা একটি ছবি। এই ছবি এভাবে আঁকা হয়েছে, যা পরীক্ষা নেয় মানুষের মস্তিষ্কের। একই ছবিতে লুকিয়ে রয়েছে দুটি বিষয়। এর মধ্যে রয়েছে একজন মহিলার বড় মুখ এবং দুটি ঘোড়ার ছবি। কে কী দেখতে পাচ্ছে, তার উপরেই নির্ভর করছে তার মন কতটা সংবেদনশীল। এক নজরে দেখে নিন ভাইরাল সেই ছবি।


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ছবিতে যারা প্রথমেই দেখতে পাচ্ছে একজন মহিলার বড় মুখের ছবি, এরা অন্যদের তুলনায় কম সংবেদনশীল হয়। এর ফলে এদের মধ্যে মানবিকতাও খুব পরিমানে রয়েছে। তাই সহজেই এরা অন্যদের বিশ্বাস করতে পারে না। অন্যদিকে ভাইরাল হওয়া সেই ছবিতে যারা প্রথমেই দেখতে পাচ্ছে দুটি ঘোড়ার ছবি, তারা অন্যদের তুলনায় বেশি সংবেদনশীল হয়। এদের মধ্যে মানবিকতা বেশি পরিমানে রয়েছে। এর ফলে এরা সহজেই অন্যদের বিশ্বাস করতে পারে। এবার আপনার পালা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.