এই ছবি বলে দিতে পারে, আপনি কতটা বেপরোয়া! কী দেখছেন প্রথমে?

 


ODD বাংলা ডেস্ক: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে আরও একটি ছবি। এই ছবি নিয়ে রীতিমতো উত্তাল নেটদুনিয়া। এই ছবিতে লুকিয়ে রয়েছে মোট তিনটি বিষয়। আবার ভালো করে লক্ষ্য করলে দেখা যাবে, এই ছবিতে রয়েছে একটি ঘোড়া। এমন ভাবে আঁকা হয়েছে এই ছবি, যা মানুষের মস্তিষ্ক এবং চোখের পরীক্ষা নিতে প্রস্তুত। আপনারা এই ছবিতে সবার প্রথমে কী দেখতে পাচ্ছেন। তার উপরেই নির্ভর করছে আপনি কতটা বেপরোয়া মনোভাবের। ভালো করে দেখুন এই ছবি। আপনি প্রথমে কী দেখতে পাচ্ছেন?


সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ছবি ভাইরাল হয়েছে, তা একটি বহু পুরনো Optical Illusion এর ছবি। মেক্সিকোর বিখ্যাত শিল্পী Octavio Ocampo এই আশ্চর্যজনক অপটিক্যাল ইলিউশনের স্রষ্টা। ভাইরাল এই ছবিতে লুকিয়ে রয়েছে তিনটি জিনিস - ঘোড়া, শুয়ে থাকা মানুষ এবং বসে থাকা মানুষ। অপটিক্যাল ইলিউশনের এই ছবি প্রথমে দেখলে মনে হবে কঙ্কালের মুখ। সেই কঙ্কালের বড় মুখের মধ্যে লুকিয়ে রয়েছে ঘোড়া এবং দু'জন মানুষ। এছাড়াও সেই ছবিতে রয়েছে বিভিন্ন ধরনের বিষয়। এই ছবিয়ে নিয়েই শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। আপনি সবার প্রথমে কী দেখছেন এই ছবিতে।


বিখ্যাত শিল্পী octavio ocampo এর আঁকা একটি ছবি নিয়েই উত্তাল নেটদুনিয়া। তিনি এই ধরনের বহু Optical Illusion এর ছবি এঁকেছেন। আসলে এই ধরনের ছবি এভাবে আঁকা হয়, যা মানুষের মধ্যে ধাঁধার সৃষ্টি করে। কারণ তাদের চোখ এক জিনিস দেখতে পেলেও, মস্তিষ্ক ভাবে অন্য জিনিস। এর ফলে তারা সঠিক উত্তর দিতে পারে না। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ছবি ভাইরাল হয়েছে, সেখানে রয়েছে একটি কঙ্কালের বড় মুখ। এছাড়াও রয়েছে দু'জন মানুষের ছবি। ভালো করে দেখুন এই ছবি।

ভাইরাল হওয়া এই ছবিতে যারা প্রথমেই দেখতে পাচ্ছেন একটি কঙ্কালের মুখের ছবি, তারা কিছুটা হলেও বেপরোয়া মনোভাবের। যারা এই ছবিতে প্রথমেই একটি ঘোড়ার ছবি দেখতে পাচ্ছেন তারা একটু হলেও কম বেপরোয়া মনোভাবের। কারণ এরা সবদিক চিন্তা করার পর সিদ্ধান্ত নেন। অন্যদিকে যারা এই ছবিতে প্রথমেই দু'জন মানুষকে দেখতে পাচ্ছেন, তারা অনেক বেশি বেপরোয়া মনোভাবের। এবার আপনার পালা, ভালো করে দেখুন এই ছবি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.