জুলাইয়ে সতর্ক থাকতে হবে ৭ রাশির জাতকদের, ওঠা-পড়ার মধ্যে কাটবে জীবন



 ODD বাংলা ডেস্ক: হিন্দু পঞ্জিকা অনুযায়ী ১৮ জুলাই থেকে শ্রাবণ মাস শুরু হচ্ছে। এই মাসটি শিব ও বিষ্ণুর অত্যন্ত প্রিয়। এই মাসে বিষ্ণু নিদ্রা যাবেন। তার পর রুদ্রের আধিপত্য স্থাপন হবে। রুদ্রের শাসনকে আরও উগ্র করে তুলবে শনি ও বৃহস্পতির বক্রি দশা। শনি ও বৃহস্পতি ছাড়াও এ মাসে একাধিক গ্রহ নিজের রাশি পরিবর্তন করবে। জুলাই মাসে বুধ স্বরাশি মিথুনে আসবে। মাসের প্রথমেই চন্দ্র নিজের রাশি কর্কটে বিরাজ করছে। এই মাসেই সূর্য স্বরাশি সিংহে প্রবেশ করবে। জুলাই মাসে মঙ্গল ও শুক্র নিজের রাশিতে প্রবেশ করে যাবে। জুলাই মাসে শুক্র ও মঙ্গল নিজের নিজের রাশিতে অবস্থান করবে। গ্রহের এই স্থিতির কারণে কোনও কোনও রাশির জাতকরা শুভ ফল লাভ করবেন। আবার কোনও কোনও রাশির জাতকদের সমস্যা বাড়বে। জ্যোতিষশাস্ত্রী নীরজ ধনখের জানাচ্ছেন যে ৫ গ্রহের পরিস্থিতির কারণে জুলাই মাসে কোন কোন রাশির জাতকদের জীবন ওঠা-পড়ার মধ্য দিয়ে অগ্রসর হবে।

​মেষ রাশি: ভালো-মন্দ ফলাফল পাবেন


জুলাই মাসটি মেষ রাশির জাতকরা ইতিবাচক শক্তিতে ভরপুর থাকবেন। তবে কর্মক্ষেত্রে কারও ওপর চোখ বন্ধ করে বিশ্বাস করবেন না। কেউ যদি কোনও গুজব রটানোর কাজ করে থাকে, তা হলে তাঁদের থেকে দূরে থাকুন। নিজের আয়ের ফলে লাভ হবে। তবে বিনোদনের জন্য এ সময় অর্থ ব্যয় করবেন এই রাশির জাতকরা। এই ব্যয় আপনার বাজেটের বাইরে যেতে পারে। কোনও আনন্দের কারণ থাকলে তা নিজের মধ্যেই সীমাবদ্ধ রাখবেন না, সকলের সঙ্গে ভাগ করে নিন। আপনি অন্যদের খুব ভালোভাবে নিজের কথায় রাজি করিয়ে নেন, নিজের এই ক্ষমতার জোরে পারিবারিক শান্তি বজায় রাখতে পারবেন। নিজের সিদ্ধান্ত অন্যের ওপর চাপিয়ে দেওয়ার পরিবর্তে ইতিবাচক ভাবে তাঁদের রাজি করানোর চেষ্টা করুন। ছাত্ররা নিজের পছন্দের স্কুল বা কলেজে ভরতির জন্য অপেক্ষা করতে পারেন।


​বৃষ রাশি: তাড়াহুড়োয় বড়সড় সিদ্ধান্ত নেবেন না


আপনার কার্যকলাপ বরিষ্ঠদের প্রশংসা এনে দেবে। ব্যবসায়ীরা নিজের উৎপাদিত বস্তু বা পরিষেবা বাজারে ছাড়তে পারেন, তাই উপযুক্ত প্রস্তুতি নিয়ে রাখুন। কোনও পুরনো আত্মীয় আপনার কাছ থেকে আর্থিক সাহায্য চাইতে পারে। দৃঢ় ইচ্ছাশক্তির জোরে যে কোনও কাজ একাগ্রতার সঙ্গে পূর্ণ করতে পারবেন এই রাশির জাতকরা। বৃষ রাশির ছাত্র-ছাত্রীদের নতুন বই ও স্টেশনারি জিনিস কেনার প্রয়োজন পড়বে, ফলে ব্যয় বৃদ্ধি পাবে। নিজের প্রিয় মানুষের অভদ্র আচরণের কারণে হতাশা অনুভব করবেন। ধৈর্য ধরুন ও যে কোনও সমস্যার সমাধানের জন্য সঠিক সময়ের প্রতীক্ষা করুন।


​সিংহ রাশি: চাকরি ও কাজ পরিবর্তনের জন্য ব্যাকুল থাকবেন


ওঠা-পড়ার মধ্যে দিয়ে এই মাসটি কাটবে। এই রাশির ব্যবসায়ী জাতকরা বিদেশী বাজারে লগ্নির কথা চিন্তা করতে পারেন। অফিস বা ব্যবসায় যে কোনও ধরনের আর্থিক লোকসানের ফলে ক্ষতি হতে পারে। তাড়াহুড়োয় কোনও কাজ করবেন না। এই রাশির কোনও জাতক যদি নিজের চাকরি পরিবর্তন করতে চান বা ভাল সুযোগ সন্ধান করতে চান, তা হলে সময় খুব ভালো। পরিবারের সদস্যদের কাছ থেকে অর্থ সাহায্য পাবেন এই রাশির জাতকরা। উচ্চশিক্ষা লাভের জন্য ছাত্ররা নিজের লক্ষ্য লাভে সক্ষম হবে। শ্বাসপ্রশ্বাস সংক্রান্ত সমস্যার মুখে পড়তে পারেন এই রাশির জাতকরা।


জুলাই মাসে ধৈর্য ধরে সমস্ত সমস্যার সমাধান বের করার চেষ্টা করুন। কাজের দায়িত্বে আকস্মিক পরিবর্তন হতে পারে। এর ফলে কর্মক্ষেত্র ও পারিবারিক জীবনের মধ্যে ভারসাম্য নষ্ট হতে পারে। তবে জীবনসঙ্গীর সহযোগিতা পেয়ে যাবেন। কন্যা রাশির যে জাতকরা নিজের পরিবার থেকে দূরে থেকে কাজ বা পড়াশোনা করছেন, তাঁদের অপ্রত্যাশিত ব্যয়ের মুখে পড়তে হতে পারে। চিত্রকলা ও শিল্প কলায় কন্যা জাতকদের রুচি বাড়বে। স্বাস্থ্যের অধিক যত্ন নিতে হবে। নিজের খাওয়া-দাওয়া ও জীবনযাপন প্রক্রিয়া উন্নত করুন।


​তুলা রাশি: ব্য়য় করার সময় সংযমী থাকুন


জুলাই মাসে তুলা রাশির জাতকদের মন বিচলিত থাকবে। মানসিক শান্তির অভাব দেখা দেবে। অফিসে সিনিয়ারদের সহযোগিতা লাভ করবেন এই রাশির জাতকরা। অনেক সময়ের বাজেটের বাইরে গিয়ে ব্যয় হতে পারে। তাই ব্যয় করার সময় সংযমী থাকুন। দান বা সামাজিক কার্যকলাপ করে ব্যয় নিয়ন্ত্রণে রাখতে পারেন। এই রাশির ছাত্র-ছাত্রীরা অ্যাকাডেমিক কার্যকলাপে বড়সড় সাফল্য পেতে পারেন। মায়ের স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। নিরন্তর পারিবারিক বিবাদ চলতে থাকবে। এর ফলে জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। ফুসফুসের সংক্রমণের সম্ভাবনা রয়েছে, তাই নিজের যত্নে কোনও গাফিলতি করবেন না।


​ধনু রাশি: আর্থিক বিষয় সমস্যা দেখা দেবে


জুলাই মাসে আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন ধনু রাশির জাতকরা। এ সময় ঝুঁকি নেওয়ার জন্য মুখিয়ে থাকবেন। এর ফলে কেরিয়ারে নতুন সুযোগ খোঁজার ক্ষেত্রে সাহায্য লাভ করবেন। তবে এই রাশির জাতকদের আর্থিক পরিস্থিতি আগের মতো অনুকূল থাকবে না। অনেক সময় পরিবারের সদস্যদের ব্যবহার আপনাকে চিন্তিত করে তুলতে পারে। তবে কারও সঙ্গে বাদ-বিবাদে জড়াবেন না। শান্ত থাকার জন্য অতিরিক্ত কোনও রুচিতে মনোনিবেশ করুন। জীবনসঙ্গীর স্বাস্থ্যের যত্ন নিন। ওজন বাড়তে পারে, তাই নিয়মিত ব্যায়াম করুন।


মকর রাশি: স্বাস্থ্যের যত্ন নিন


জুলাই মাসে পাঁচ গ্রহের প্রভাবে স্বাস্থ্য সমস্যার মুখে পড়তে পারেন মকর রাশির জাতকরা। জীবনযাপন প্রণালীতে সমস্যা দেখা দেবে, যার ফলে কর্মক্ষেত্রেও এর প্রতিকূল প্রভাব পড়বে। নিজের স্বাস্থ্যের পিছনে ব্যয় করতে পারেন। ব্যবসায়ীদের এই সময় নতুন অংশীদারীত্বে অংশগ্রহণ করা থেকে বিরত থাকতে হবে। কেরিয়ারের জন্য ছাত্রদের ওপর পরিবার ও আত্মীয়দের অতিরিক্ত চাপ থাকবে। যার ফলে মকর রাশির পড়ুয়া জাতকদের প্রদর্শনেও বাধা আসতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.