তুলসী গাছের এই টোটকা গুলি পালন করুন, আপনার অনেক বছরের পুরনো ইচ্ছা পূরণ হবে

 


ODD বাংলা ডেস্ক: হিন্দুদের কাছে তুলসি গাছের একটা আলাদা স্থান রয়েছে। বাকি ধর্মের মানুষেরা তুলসি গাছকে শুধুমাত্র একটি গাছ হিসাবে জানলেও হিন্দুরা ছোট থেকেই তুলসি গাছকে দেবী রূপে জানে এবং মানেও। ভগবান বিষ্ণুর পুজো তুলসি পাতা ছাড়া সম্পূর্ন হয়না। আমাদের হিন্দু ঘরে সব বাড়িতেই একটি করে তলসি গাছ থাকে। বাড়ির মা বোনেরা সকাল সন্ধ্যা সেখানে পুজো করেন।


তুলসির যেমন ধর্মীয় গুরুত্ব আছে তেমন তার বৈজ্ঞানিক গুরুত্বও আছে। এই পাতা অ্যান্টিবায়োটিক হিসাবেও ব্যবহার করা হয়। তাছাড়াও তুলসির অনেক গুন। আজ আপনাকে কার্যকরী তুলসি পাতার কৌশলগুলি সম্পর্কে বলবো যা আপনার জীবনকে চিরকালের জন্য পরিবর্তন করতে পারে।


বাড়ি থেকে নেতিবাচক শক্তি দূর করে ঃ- চার পাঁচটি তুলসি পাতা নিয়ে একটি পিতলের পাত্রে জল দিয়ে ভিজিয়ে রাখুন। একদিন ভিজিয়ে রাখার পর সেই জল বাড়ির দরজার সামনে ছিটিয়ে দিন। তারপর বাড়ির সর্বত্র ছিটিয়ে দিন। এর ফলে বাড়ি থেকে সমস্ত নেতিবাচক শক্তি দূর হয়ে যাবে।


সন্তানদের নিয়ন্ত্রণ করতে ঃ- বর্তমানে অনেক বাচ্ছাদের অসভ্য আচরনে বাবা মায়েরা বেশ বিরক্ত হন, তার সঙ্গে চিন্তিতও হন। এর থেকে নিষ্কৃতি পেতে আপনার সন্তানকে প্রতিদিন তুলসির তিনটি করে পাতা খাওয়ান। দেখবেন আপনার সন্তান আপনার বাধ্য হবে।


উপযুক্ত জীবন সঙ্গীর জন্য ঃ- অনেক সময় বিবাহযোগ্যা মেয়ের জন্য উপযুক্ত পাত্র খুঁজে পাওয়া যায় না। সেই ক্ষেত্রে মেয়েটিকে বলুন প্রতিদিন তুলসি গাছে জল দিতে আর তার সঙ্গে প্রদক্ষশিন সঞ্চালন করতে। এর প্রভাবে মেয়েটি সহজেই উপযুক্ত সঙ্গী খুঁজে পাবে। ছেলেদের ক্ষেত্রেও এই একই কাজ করা যেতে পারে।


ব্যবসায় উন্নতি ঃ- যারা ব্যবসায় সেরকম উন্নতি করতে পারছেন না, দিনের পর দিন ব্যবসার ক্ষতি হয়ে যাচ্ছে, তারা প্রতিদিন সকালে কাঁচা দুধ ও মিষ্টি তুলসি গাছের সামনে ভক্ষণ করুন। কিছুদিনের মধ্যেই আপনার ব্যবসায় সাফল্য লক্ষ্য করবেন।


সম্মানের জন্য ঃ- আপনি যদি আপনার কর্মক্ষেত্রে আপনার সহকর্মী বা আপনার উচ্চপদস্থ কর্মীদের থেকে অপমানিত হন তাহলে একটি সাদা কাপড়ে তুলসির বীজ নিয়ে এসে অফিসের কোন খালি জায়গায় পুঁতে দিন। দেখবেন ধীরে ধীরে আপনার অফিসে আপনার সম্মান বৃদ্ধি পাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.