সোমবার রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন দ্রৌপদী মুর্মু, পরবেন এই বিশেষ শাড়ি



 ODD বাংলা ডেস্ক: সোমবার দেশের ১৫তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন দ্রৌপদী মুর্মু। তিনি হতে চলেছেন দেশের প্রথম মহিলা আদিবাসী রাষ্ট্রপতি। তাই ইতিমধ্যেই তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠান ঘিরে শুরু হয়ে গেছে জোর চর্চা।


কাউন্টডাউন শুরু হয়ে গেছে। সোমবার দেশের ১৫তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন দ্রৌপদী মুর্মু। তিনি হতে চলেছেন দেশের প্রথম মহিলা আদিবাসী রাষ্ট্রপতি। তাই ইতিমধ্যেই তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠান ঘিরে শুরু হয়ে গেছে জোর চর্চা। কারণ বিভিন্ন মহল থেকে শোনা যাচ্ছে সাঁওতালি শাড়ি পরেই নাকি তিনি শপথ নেবের রাষ্ট্রপতি। 


সূত্রের খবর সাঁওতালি শাড়ি পরেই দ্রৌপদী মুর্মু রাইসিনা হিলসে পা রাখবেন। ইতিমধ্যেই বিশেষ শাড়ি নিয়ে দিল্লি পৌঁছেছেন তাঁর নিকট আত্মীয় সুকরি টুডু। তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন 'দিদির জন্য ঐতিহ্যশালী সাঁওতালি শাড়ি নিয়ে এসেছি। ওই শাড়ি পরেই দিদি রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করবেন।' সুকরি দ্রৌপদীর ভাইয়ের স্ত্রী। দ্রৌপদীর ভাই তারিণীসেন টুডুও ইতিমধ্যে দিল্লি পৌঁছে গেছেন। 


শুধু শাড়ি নয় দ্রৌপদীর আত্মীয়রা তাঁর জন্য বিশেষ মিষ্টি আরিসা পিঠাও নিয়ে গেছে দিল্লিতে। তাঁদের ইচ্ছে দ্রৌপদী মুর্মু তাঁদের আনা বিশেষ শাড়ি পরেই যেন রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন। দ্রৌপদীর জয়ে তাঁরা খুব খুশি হয়েছে বলেও জানিয়েছেন। তাঁরা আরও জানিয়েছেন দ্রৌপদীর এই জয় আদিবাসী সমাজকে আরও এগিয়ে নিয়ে যাবে। 



রাষ্ট্রপতি নির্বাচনে ৬৪ শতাংশ ভোট পেয়েছেন দ্রৌপদী। রাষ্ট্রপতি হিসাবে জয়ের জন্য প্রয়োজন ছিল ৫,৪০,৯৯৬ টি ভোটের। দ্রৌপদী তৃতীয় রাউন্ড গণনার পরেই পেয়ে যান ৫,৭৭,৭৭৭  ভোট। উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্র থেকে সবচেয়ে বেশি সংখ্যক ভোট পেয়েছেন দ্রৌপদী। ওড়িশার ময়ূরভঞ্জের সাঁওতাল পরিবারের সন্তান দ্রৌপদীর জয়ের পরই উৎসবে মেতে ওঠেন আদিবাসী সমাজের মানুষরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.