আশীর্বাদের পর বিয়ে ভাঙতে চাইছে হবু স্বামী! আমার ওজন বেশি থাকাটাই কারণ"

 


ODD বাংলা ডেস্ক: আমি একজন অবিবাহিত মহিলা। কিছুদিন আগে আমার বিয়ে ঠিক হয়েছিল। আমার হবু স্বামী একজন চিকিৎসক। আমাদের এতদিনে ৩ বার দেখা হয়েছে। তারপর আমাদের আশীর্বাদ হয়ে যায়। এতদিন কোনও সমস্যা ছিল না। ওর ব্যবহার ছিল ভালো। এমনকী ও আমায় খুব কেয়ার করেছে। আমাদের মধ্যে নিয়মিত কথাও হয়েছে। তবে এঙ্গেজমেন্টের পরই শুরু হয় সমস্যা। ওর ব্যবহার পুরো বদলে যায় এই সময়টায়। তাঁর কথাবার্তারও বদল হয়।


ও এখন আমার থেকে দূরে দূরে থাকে। এমনকী আমার সঙ্গে কথাও বলতে চায় না। আমি বাবাকেও এই কথাটা বলেছি। বাবা আমার মনের কষ্ট বুঝেছে। বাবা ওর সঙ্গে দেখাও করেছে। তবে বাবা কথা বললে ও বলে যে সব ঠিক রয়েছে আমাদের মধ্যে। সত্যি কথা বলতে ও আমার সঙ্গে কিন্তু কথা বলে না। এমনকী ও আমার ব্যাপারে আর ইন্টারেস্ট দেখায় না।


আমি চুপ করে থাকার মেয়ে নই। তাই ওকে জিজ্ঞেস করি সমস্যাটা ঠিক কোথায়। তখন ও বলে যে আমার ওজন বেশি। এটাই মূল সমস্যা। ও এখন এই বিয়ে নিয়ে বেশ সমস্যায় রয়েছে। ও বুঝতে পারছে না এই সম্পর্ক (Relationship Tips) থেকে ঠিক কী চায়। এই কথা শোনার পর আমার মন ভেঙে যায়।


এই অবস্থায় আমি একজন বিশেষজ্ঞের পরামর্শ চাই। এখন আমার ঠিক কী করা উচিত?

​বিশেষজ্ঞের উত্তর


পোদ্দার ওয়েলনেস লিমিটেডের ডিরেক্টের ডা: প্রকৃতি পোদ্দার বলেন, আমি বুঝতে পারছি আপনি ঠিক কোন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তবে আমি বলতে চাই যে আপনার শরীর নিয়ে কথা বলার অধিকার কারও নেই। আপনার ভবিষ্যতের জীবনসাথী যদি এই কাজটা করে থাকেন, তবে সতর্ক হয়ে যাওয়া হল স্বাভাবিক।


​ওজন যে কোনও সময় বদলে ফেলা যায়


এই নিয়ে মন খারাপ করে লাভ নেই। কারণ ওজন কিন্তু যে কোনও সময় বদলে ফেলা যায়। তবে এভাবে কেউ আপনার ওজন নিয়ে কথা বললে নিজের আত্মবিশ্বাস অনেকটাই কমে যায়। এবার আপনার সঙ্গী যদি এখন থেকেই ওজন নিয়ে কথা বলেন, তবে কিন্তু সতর্ক হয়ে যেতে হবে। এক্ষেত্রে এই সম্পর্ক নিয়ে আবার ভেবে দেখুন।


​একবার কথা বলুন


আপনি বলেছেন যে আপনাদের আশীর্বাদ হয়ে গিয়েছে। এই অবস্থায় দাঁড়িয়ে আমি বলতে চাই যে নিজের বহু স্বামীর সঙ্গে একটু খোলাখুলি কথা বলেন নিন। এই কথাটা শোনার পর আপনার ঠিক কেমন লাগছে তা তাঁকে জানান। এই কথাটা বললেই বুঝতে পারবেন, আদৌ বিয়ে থামানোর আসল কারণ কী। এক্ষেত্রে আপনাদের মধ্যে ভালোবাসা, একে অপরের পাশে থাকতে শুরু করতে হয়।


​এত ভাববেন না


তবে আমি আরও বলতে চাই যে আপনাকে অবশ্যই এই বিষয়টি নিয়ে সতর্ক থাকতে হবে। এই বিষয়ে আরও একবার ভেবে দেখুন। তবে সমস্যার সমাধান করা হবে সম্ভব। এছাড়া যেই মানুষটি আপনার সঙ্গে এই কাজটি করতে পারেন তাঁকে নিয়ে তো সতর্ক থাকতেই হবে। নইলে সমস্যা দেখা দেওয়া খুবই স্বাভাবিক। আর খুব সমস্যা হলে একজন কাউন্সিলরের সমস্যা নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.