স্বামী আমায় বোঝে না! তাই ১০ বছরের ছোট বয়ফ্রেন্ড বানিয়েছি!

 


ODD বাংলা ডেস্ক: আমার বয়স ৪৫। বিয়ে হয়েছে ১৭ বছর। এক মেয়েও রয়েছে। আমার সমস্যা হল বৈবাহিক জীবন নিয়ে। আমি এই জীবন নিয়ে একবারেই সুখী নই। আসলে আমার স্বামী (Husband) হল একজন ভালো মানুষ। তবে একজন ভালো সঙ্গী তিনি কোনওদিনই নন। আমার মানসিক চাহিদা সম্পর্কে তাঁর কোনও খেয়ালই নেই। উনি বুঝতেই চান না যে আমি কী চাই। আমাদের কথাও হয় মাঝেমাঝে। আমি ভালোবাসা ছাড়াই একটি সম্পর্ককে বয়ে নিয়ে যাচ্ছি।


তবে আমি এটা নিয়ে একবারেই ভাবছি না যে স্বামী আমার সঙ্গে কম কথা বলে। তবে আমার খারাপ লাগে যে ও সব কাজ আমাকে দিয়ে করায়। এছাড়া ওর ঘনিষ্ঠতার প্রয়োজন হলেই আমার কাছে আসে। এছাড়া ওর জীবনে আমার কোনও স্থান নেই। আমি এভাবেই বেঁচে রয়েছি।



আমি আপনার কাছ থেকে এই বিষয়টা লুকাতে চাই না। আসলে আমার নিজের থেকে ১০ বছরের ছোট পুরুষের সঙ্গে সম্পর্ক রয়েছে। আমি তাঁকে ভালোবাসি (Love)। সেও আমায় ভালোবাসে। ও আমার মনের কথা বোঝে। এমনকী আমরা দুজন দুজনকে খুবই চাই। তবে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আমাদের দুজনের বিয়ে করে নেওয়াটা অনেকটাই কঠিন।


আসলে আমাদের দুজনের ব্যাকগ্রাউন্ড আলাদা। এই কারণে আমাদের সম্পর্ক (Relationship) কোনওমতেই তৈরি হচ্ছে না। তবে আমি চাই যে ওর সঙ্গেই জীবন কাটাবো। কিন্তু সমাজ ও মেয়ের মুখের দিকে তাকিয়ে এগতে পারছি না। এবার আমার কী করা উচিত? কোনও বিশেষজ্ঞ যদি পরামর্শ দেন (Relationship Tips)। (সব ছবি প্রতীকী)

​বিশেষজ্ঞের উত্তর


ফর্টিস হেলথকেয়ারের মেন্টাল হেলথ ও বিহেভিয়ারাল সায়েন্সস-এর প্রধান কামনা চিব্বার বলেন, আমি বুঝতে পারছি আপনি কী কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তবে আপনার কথা শুনে আমার মনে হয়, নিজে এই সমস্যার মধ্যে দিয়ে যাওয়ার বদলে বরং সমস্যার সমাধান খুঁজে নিন। আমি জানি যে এই রকম একটি সম্পর্কে থেকে আপনার দমবন্ধ লাগছে। তবে আপনার নতুন সম্পর্কে এগিয়ে যাওয়াও কিন্তু কঠিন হবে।



​খুবই খারাপ


আপনি আগেই বলে রেখেছেন যে স্বামী তখনই কাছে আসে যখন তাঁর শারীরিক চাহিদা তৈরি হয়। এই অবস্থায় দাঁড়িয়ে আমার মনে হয় যে এই সম্পর্কে আর সত্যিই কিছু বাকি নেই। বরং এই সম্পর্ক থেকে বের হয়ে যাওয়াই মঙ্গল। কারণ আপনি এখন যেই পরিস্থিতিতে রয়েছেন, ভবিষ্যতে তা আরও অনেকগুণ বাড়তে থাকবে। এমনকী রাগ, ক্ষোভ জন্মাবে।


​এই সম্পর্কে থাকতে চাইলে


আবার যদি আপনি এই বিবাহিত জীবনে থেকে যেতে চান, তবে কিন্তু অনেকটা পরিশ্রম করতে হবে। কারণ এই সমস্যা থেকে কোনও একজন চাইলেও বেরনো যাবে না। বরং দুটি মানুষকে হাতে হাত মিলিয়ে কাজ করে সমস্যা থেকে বের হয়ে যেতে হবে। এক্ষেত্রে পরিবার, বন্ধু বা ম্যারেজ কাউন্সিলরের থেকে সমস্যার সমাধান খুঁজে নিতে পারেন।


​আপনার বিবাহবহির্ভূত সম্পর্কের গতি নেই


আপনি বলেছেন যে নিজের প্রেমিকের সঙ্গে জীবনে এগিয়ে যেতে চান। তাঁর সঙ্গে তৈরি করে ফেলতে চান সম্পর্ক। যদিও সত্যি বলতে, এই সম্পর্কের কোনও গতি নেই। আসলে মানুষটি আপনার থেকে ১০ বছরের ছোট। তাঁর নিজের একটা জীবন আছে। এখন সে হয়তো আপনাকে ভালোবাসছে, তবে ভবিষ্য়তে যে ভালোবাসা একই থাকবে, এর কোনও গ্যারান্টি নেই। তাই এই সিদ্ধান্ত নেওয়ার আগে ভেবে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.