ঘরে শিবের ছবি বা মূর্তি রাখবেন? এই বিষয়গুলি মাথায় রাখা জরুরি

 


ODD বাংলা ডেস্ক:  মহাদেবের প্রিয় এই মাসে শিবের ছবি বা মূর্তি ঘরে প্রতিষ্ঠা করার কথা ভাবতে পারেন অনেকেই। কিন্তু ঘরে মহাদেবের ছবি বা মূর্তি রাখার আগে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি। Vastu Shastra অনুসারে কয়েকটি টিপস মেনে চললে জীবনে সুখ ও সাফল্য লাভ করা সম্ভব। শ্রাবণ মাসে বাস্তুর কোন কোন টিপস মেনে চললে মহাদেবের আশীর্বাদ আপনার উপর বর্ষিত হবে, তা নিয়েই আলোচনা করা হল এখানে।


বাস্তু অনুসারে ঘরে দেব-দেবীর ছবি বা মূর্তি রাখা খুবই শুভ। সেই বাড়িতে সব সময় পজিটিভ এনার্জি থাকে এবং তার ফলে সুখ ও সমৃদ্ধি সেই পরিবারে অক্ষয় হয়ে অবস্থান করে। হিন্দুধর্মে সব দেবতাদের মধ্যে সবথেকে উচ্চস্থানে রয়েছেন শিব। সেই কারণেই তাঁকে দেবাদিদেব মহাদেব নামে অভিহিত করা হয়। মহাদেবের আশীর্বাদ যাঁর উপর বর্ষিত হয়, তিনি জীবনের কঠিন থেকে কঠিনতম বিপদের হাত থেকে উদ্ধার পান। সেই কারণে ঘরে শিব শংকরের ছবি বা মূর্তি রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।


কিন্তু মনে রাখবেন, ঘরের যে কোনও স্থানে ভুলেও মহাদেবের কোনও ছবি বা মূর্তি রাখবেন না। মহাদেবের ছবি বা মূর্তি ভুল স্থানে রাখলে তাঁকে তুষ্ট করার পরিবর্তে উলটে রাগিয়ে দিতে পারেন আপনি। জেনে নিন এই শ্রাবণে শিবের ছবি বা মূর্তি স্থাপন করার আগে কোন কোন নিয়ম অবশ্যই মেনে চলতে হবে।


* কৈলাশ পর্বতকে শিবের বাসস্থান বলে মনে করা হয়। কৈলাশ পর্বত যেহেতু আমাদের দেশের উত্তর দিকে অবস্থিত, তাই ঘরে শিবের ছবি বা মূর্তি রাখতে হলে তা উত্তর দিকে রাখুন।


* কখনোও ভুলেও শিবের ক্র‍ুদ্ধ কোনও ছবি বা মূর্তি রাখবেন না। কারণ শিব রুষ্ট হলে মহাপ্রলয় ঘটতে পারে। শিবের রাগী রূপ ধ্বংসের ইঙ্গিত দেয়।


* গণেশ-সহ শিব পার্বতীর পরিবারের ছবি ঘরে রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এর ফলে পরিবারের কোনও অশান্তি ঝামেলা হয় না। এই পরিবারের ছেলে-মেয়েরাও বাবা-মায়ের বাধ্য হয়।


* ঘরের শিবের ছবি বা মূর্তি এমন জায়গায় রাখুন, যেখান থেকে সবাই তাঁকে দেখতে পাবে।


* বাড়িতে শিবের মূর্তি বা ছবি, যাই প্রতিষ্ঠা করুন না কেন, সেখানে মহাদেবের মুখে যেন হাসি লেগে থাকে। তবেই আপনার ঘরে সুখ ও সমৃদ্ধি উপচে পড়বে।

* যেখানে ভোলেবাবার ছবি বা মূর্তি রাখবেন, সেই স্থান নিয়মিত পরিষ্কার রাখবেন। মূর্তি বা ছবির গায়ে ও তার আশপাশে এক ফোঁটাও যেন ধুলো পড়ে না থাকে, তা আপনাকে খেয়াল রাখতে হবে। না হলে বাড়িতে নেগেটিভ এনার্জি বৃদ্ধি পাবে এবং আপনার অর্থক্ষতি হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.